ক্রীড়া ডেস্ক

  ১৯ এপ্রিল, ২০১৯

সেমিফাইনালে টটেনহাম

সিটির ভাগ্য বিমুখ

টুর্নামেন্টের শুরুর দিকে যে রকম দৃষ্টিনন্দন ফুটবল উপহার দিয়ে এসেছে ম্যানচেস্টার সিটি, তাতে এবার চ্যাম্পিয়নস লিগ জয়ের অন্যতম দাবিদার ছিল তারা। প্রথম লেগের কোয়ার্টার ফাইনালে হারলেও সেমিফাইনালে জায়গা করে নেওয়ার বিষয়ে ফেভারিট ছিল পেপ গার্দিওলার ম্যানসিটি। তবে ভাগ্য বিমুখ হওয়ায় এ যাত্রায় খালি হাতে ফিরতে হচ্ছে সিটিকে। ঘরের মাঠে টটেনহামের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে ৪-৩ গোলের উত্তেজক জয় তুলে নেওয়া সত্ত্বেও এবার চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকেই বিদায় নিয়ে হয় ম্যানসিটিকে। প্রথম লেগে টটেনহামের কাছে ০-১ গোলে হেরেছিল ম্যাচেস্টার সিটি। ফিরতি ম্যাচে ৪-৩ গোলে জেতার ফলে দুই লেগ মিলিয়ে কোয়ার্টারের স্কোর-লাইন দাঁড়ায় ৪-৪। তবে তিনটি অ্যাওয়ে গোল করার সুবাদে টটেনহাম জায়গা করে নেয় সেমিফাইনালে।

ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণের দুরন্ত ফুটবলের সাক্ষী থাকে ফুটবলপ্রেমীরা। রহিম স্টার্লিং ম্যান সিটির হয়ে জোড়া গোল করেন। একটি করে গোল উপহার দেন বার্নার্দো সিলভা ও সার্জিও অ্যাগুয়েরো। টটেনহামের হয়ে ২টি গোল করে সন হিউং-মিন। অপর গোলটি লরেন্তের।

শুধু ম্যাচের ৯০ মিনিটেই নয়, চূড়ান্ত নাটকীয়তা অপেক্ষা করেছিল ইনজুরি টাইমেও। একেবারে শেষ মুহূর্তে স্টার্লিং নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিলন। তবে রেফারি ভিডিও রেফারেলের সাহায্য নিয়ে গোল বাতিল করেন। আগুয়েরো অফসাইডে থাকায় সিটির শেষ চারের স্বপ্ন চুরমার হয়ে যায়।

ম্যাচের প্রথম ১১ মিনিটেই ৪টি গোল হয়। ৪ মিনিটের মাথায় ডি’ব্রুইনের পাস থেকে প্রথম গোল করেন স্টার্লিং । ৭ মিনিটে এরিকসেনের পাস থেকে ম্যাচে সমতা ফেরান সন। ১০ মিনিটের মাথায় সন হিউংই নিজের দ্বিতীয় গোল করে লিড এনে দেন টটেনহামকে। ১১ মিনিটে অ্যাগুয়েরোর পাস থেকে ম্যান সিটিকে সমতায় ফেরান সিলভা।

প্রথমার্ধে আরো ১টি গোল হয়। ২১ মিনিটে ডি’ব্রুইনের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন স্টার্লিং। হাফ-টাইমের স্কোরলাইন ছিল সিটির অনুকূলে ৩-২।

দ্বিতীয়ার্ধে দুই দলই একটি করে গোল করে। ৫৯ মিনিটে ডি’ব্রুইনের পাস থেকে গোল করেন অ্যাগুয়েরো। ৭৩ মিনিটো সিটির জালে বল জড়িয়ে স্কোর-লাইন ৪-৩ করেন লরেন্তে। ইনজুরি টাইমে প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি স্টার্লিংয়ের গোল বাতিল করলে সেমিফাইনালের টিকিট পকেটে পোরে টটেনহাম। শেষ চারে তারা আয়াক্সের মুখেমুখি হবে, যারা টুর্নামেন্ট থেকে এরই মধ্যে ছিটকে দিয়েছে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসকে।

ফলাফল

ম্যানসিটি ৪-৩ টটেনহাম

দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে ড্র।

৩টি অ্যাওয়ে গোলের সুবাদে সেমিফাইনালে টটেনহাম হস্টপার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close