বিশ্বকাপ ক্যাম্পে যোগ দিতে ফিরে আসছেন সাকিব

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বিসিবির ডাকে সাড়া দিয়েছেন সাকিব আল হাসান। আইপিএল রেখে ফিরে আসছেন জাতীয় দলের বিশ্বকাপ ক্যাম্পে যোগ দিতে। ২২ এপ্রিল শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপ মিশন সামনে রেখে টাইগারদের অনুশীলন ক্যাম্প।

পরশু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সাকিবকে ফিরতে চিঠি দেওয়া হচ্ছে। এক দিন পর বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, ‘গতকাল তাকে বোর্ড থেকে চিঠি পাঠিয়েছি, সে ২২ বা ২৩ তারিখে দলের সঙ্গে যোগ দেবে।’

বিশ্বকাপের দল ঘোষণার সংবাদ সম্মেলনে আকরাম খানের কাছে জানতে চাওয়া হয় সাকিবের ব্যাটিং পজিশন নিয়েও। জবাবে জানালেন, তিন নম্বরে খেলার সম্ভাবনার কথা। এ ছাড়া স্কোয়াডে তিনজন (মুশফিক, লিটন ও মিঠুন) উইকেটরক্ষক থাকায় কার হাতে গ্লাভস উঠবে সেটিও জানতে চাওয়া হয়।

‘এটা তো টিম ম্যানেজমেন্ট ঠিক করবে। কারণ প্রস্তুতি ক্যাম্প যখন শুরু হবে, তখন পরিকল্পনা শুরু করবেন কোচ। বিশ্বকাপে বা ত্রিদেশীয় সিরিজে আমরা কীভাবে শুরু করব, সেটি নিয়ে পরিকল্পনা করবেন। তখনই সিদ্ধান্তটি হবে যে কোচ কাকে কিপিং বা টপঅর্ডারে কাকে ব্যাটিং করাবেন। তার পরিকল্পনা নিয়ে এখনো আমাদের সঙ্গে আলোচনা হয়নি। যেহেতু আমাদের ইংলিশ কোচ এবং ইংলিশ কন্ডিশনের সবকিছু তার আয়ত্তে আছে, সে হিসেবে সে আসলে এটি শুরু করতে পারবে। এমনিতে এখন তিন নম্বরে সাকিব আল হাসানকে আমরা খেলিয়ে থাকি, তবে কোচ এবং অধিনায়কের ওপর নির্ভর করে এটি ঠিক করা হবে।’ আকরাম বলেন এভাবেই।

সাকিব প্রথম দিন থেকেই বিশ্বকাপের ক্যাম্পে যোগ দিলে হায়দরাবাদের ডেরায় থাকার সুযোগ পাবেন আর একটি ম্যাচে। দলটির অষ্টম ম্যাচ আগামী বুধবার। তারপরই তল্পিতল্পাসহ ফিরে আসতে হবে ঢাকায়।

আইপিএলে হায়দরাবাদের হয়ে খেলার জন্য সাকিব দেশ ছাড়েন ২২ মার্চ। দুই দিন পর দলের প্রথম ম্যাচ খেলেন। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটিংয়ে সুযোগ পাননি সাকিব, বোলিংয়ে ৩ দশমিক ৪ ওভারে ৪২ রান দিয়ে নেন ১ উইকেট। আর ফেরা হয়নি একাদশে।

৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনাল খেলার সময় বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব। সে কারণে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। গত আড়াই মাসে আইপিএলের একটি মাত্র ম্যাচই সাকিবের একমাত্র ম্যাচ অনুশীলন!

 

"