ম্যানসিটি-লিভারপুল

চলছে গা ঘেঁষাঘেঁষি করেই

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিরই মোটামুটি শিরোপা নির্ধারণ হয়ে গেছে। বাকি দুই লিগÑ বুন্দেসলিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। জার্মানিতে ২ পয়েন্টের এদিক-সেদিকে বরুসিয়া ডর্টমুন্ডকে টপকে শীর্ষে বায়ার্ন মিউনিখ। আর ইংল্যান্ডে নিচে থাকা ম্যানচেস্টার সিটির থেকে দুই পয়েন্টে এগিয়ে থেকেও শান্তিতে নেই লিভারপুল। কারণ সিটির থেকে যে এক ম্যাচ বেশি খেলেছে তারা।

ম্যাচ সংখ্যা কম বা বেশি হোক, জমজমাট লড়াই দেখার তৃপ্তি নিয়েই মাঠ ছাড়ছেন দুই দলের সমর্থকরা। নিজেদের কাজটাও ঠিকঠাক সেরে রাখছে ম্যানসিটি ও লিভারপুল। পরশু চেলসিকে বড় রকমের ধাক্কা দিয়ে শীর্ষের জায়গাটা ধরে রেখেছে অলরেডরা। ২-০ গোলের জয় ইয়ুর্গেন ক্লপের দলের। আর ক্রিস্টাল প্যালেসের মাঠে সিটিজেনদের জয় ৩-১ গোলের।

এতে ৩৪ ম্যাচে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৮৫। আর এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্টে ঠিক পেছনেই ম্যানসিটি। অর্থাৎ, নিজেদের বাকি থাকা ম্যাচটি জিতলেই শীর্ষে উঠে যাবে পেপ গার্দিওলার দল।

পয়েন্ট টেবিলের চারে থাকা চেলসির বিপক্ষে সহজ জয় পাওয়া লিভারপুলের জন্য যেমন স্বস্তির, তেমনি আনন্দের মোহাম্মদ সালাহর গোলটাও। লিগে আগের ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে টানা আট ম্যাচের গোলখরা কাটালেও চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর বিপক্ষে জ্বলে উঠা হয়নি মিসরিয়ান ফরওয়ার্ডের।

ম্যাচের ৫৩ মিনিটে জয় নিশ্চিত করা গোলটি দিয়ে পোর্তোর বিপক্ষে ফিরতি লেগের আগে নিজেকে আলোয় আনলেন সালাহ। এর আগে ৫১ মিনিটে গোল করে ক্লপকে স্বস্তি দিয়েছেন আরেক ফরওয়ার্ড সাদিও মানে।

ফরওয়ার্ডদের নিয়ে স্বস্তিতে থাকতে পারেন পেপ গার্দিওলাও। বিশেষ করে রাহিম স্টার্লিং। ক্রিস্টাল প্যালেসের মাঠে জোড়া গোল করেছেন এ ফরওয়ার্ড। আর ঠিক ৯০ মিনিটে প্রতিপক্ষের কফিনে পেরেক ঠুকেছেন গ্যাব্রিয়েল জেসাস। গত বুধবার নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগের আগে টটেনহাম হটস্পারকে কঠিন বার্তাই দিয়ে রাখল সিটিজেনরা।

"