ক্রীড়া প্রতিবেদক

  ১৬ এপ্রিল, ২০১৯

বাংলাদেশের দল ঘোষণা আজ

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে বসবে বিশ্বকাপ আসর। তাই সবাই দল গোছাতে ব্যস্ত। নিউজিল্যান্ড দল ঘোষণা করেছে আগেই, গতকাল সোমবার অস্ট্রেলিয়া ও ভারত দল ঘোষণা করছে। আজ মঙ্গলবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ। দুপুর সাড়ে ১২টায় জানা যাবে টাইগারদের ১৫ সদস্যের নাম। পাশাপাশি দেওয়া হবে আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও।

গতকাল নির্বাচকদের সঙ্গে বসে সামনের দুটি মিশনের জন্য দল চূড়ান্ত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী ২২ মে পর্যন্ত বিশ্বকাপের ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ থাকায় বেঁধে দেওয়া সময় ২২ এপ্রিলের সপ্তাহ খানেক আগেই দল দিয়ে দিচ্ছে বিসিবি।

দল নিয়ে বিসিবি সভাপতি বলেন, আমার প্রাথমিক একটা ধারণা ছিল যে, ১৮ তারিখের মধ্যে টিম ঘোষণা করে দিতে হবে এবং সেটা সহজে পরিবর্তন করা যাবে না যদি কোনো ইনজুরি সমস্যা না থাকে। আমরা এখন জানতে পেরেছি যে সময় আছে। ২২ মে পর্যন্ত সময় আছে, আমরা পরিববর্তন করতে পারব কাউকে না বলেই। বিশ্বকাপের আগে আমাদের ত্রিদেশীয় সিরিজ আছে, সেটা ১৮ তারিখ শেষ হয়ে যাচ্ছে, আমাদের তো একটা সময় আছেই। তাই আমি নির্বাচকদের বলেছি স্কোয়াড দিয়ে দিতে।’

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও সেখানে পরিবর্তন আনতে পারে বিসিবি, বিবেচনায় আসতে পারে ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স। এমনটি ইঙ্গিত দিয়ে নাজমুল হাসান জানান, জাতীয় দলের কয়েকজনের ইনজুরি ও অফফর্ম ভাবাচ্ছে তাকে।

‘কয়েকটা কারণে সমস্যা হচ্ছে। একটা হচ্ছে, যাদের নিয়ে চিন্তা-ভাবনা করছে, তাদের ফর্ম ভালো হচ্ছে না। এটা একটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে, ইনজুরিও একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। অনেক খেলোয়াড়কেই আমরা ধরেছিলাম বিশ্বকাপ স্কোয়াডে থাকবে। কিন্তু এখনো তারা পুরোপুরি সুস্থ না। এই জিনিসগুলো বিবেচনায় নেওয়ার জন্যই একটু সমস্যা হচ্ছিল, ১৫ জনের স্কোয়াডটা এখনই ঘোষণা করা। যেহেতু আমাদের সময় আছে, আমি বলতে এসেছিলাম যে, তোমরা স্কোয়াড দিয়ে দাও ১৫ জনের। যেহেতু পরে পরিবর্তনের সময় আছে।’

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে বসবে বিশ্বকাপ আসর। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ৫ মে শুরু হয়ে চলবে ১৮ তারিখ পর্যন্ত। ওই সিরিজে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close