ক্রীড়া প্রতিবেদক

  ১৪ এপ্রিল, ২০১৯

ক্রাইস্টচার্চ ঘটনার পর

প্রথমবার ব্যাট হাতে মুশফিক

নেটে চলছে মুশফিকের ব্যাটিং অনুশীলন ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলায় মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছেন মুশফিকুর রহিম। মনে গেঁথে যাওয়া ভয় নিয়ে দেশে ফিরে ক্রিকেট থেকে বাইরে ছিলেন তিনি। লম্বা ছুটি কাটিয়ে এই ব্যাটসম্যান গতকাল শনিবার প্রথম ব্যাট নিয়ে অনুশীলন করেছেন।

নিউজিল্যান্ড থেকে ১৬ মার্চ দেশে ফিরে ঢাকায় কয়েক দিন কাটিয়েছিলেন ?মুশফিক। এরপর চলে যান জন্মস্থান বগুড়ায়। ক্রাইস্টচার্চ হামলার ধাক্কা থেকে ঘুরে দাঁড়াতে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে গত বৃহস্পতিবার ফেরেন মাঠে। আগামী ২২ এপ্রিল বিশ্বকাপের ক্যাম্প শুরুর আগে একাই প্রস্তুতি শুরু করেছেন তিনি রানিং সেশন দিয়ে। মিরপুরের গ্রাউন্ডে দৌড়ানোর ভিডিও নিজের ফেসবুক পেজে পোস্ট করেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

মাঝে এক দিন বিরতি দিয়ে কাল প্রথমবার ব্যাট হাতে নিয়েছেন মুশফিক। মিরপুরের একাডেমির নেটে আধা ঘণ্টার মতো ব্যাট করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

সামনের মাসের শেষে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপের দ্বাদশ আসর। এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের স্বপ্ন বড়। সেই স্বপ্নের পাল উড়াতে মিডল অর্ডারে মুশফিকের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের সঙ্গে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের আগে নিজেকে ফিরে পেতে তাই অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তিনি। নিউজিল্যান্ড সফরে ১০ ফেব্রুয়ারির প্রস্তুতি ম্যাচে নতুন করে পাঁজরের চোটে পড়েছিলেন মুশফিক। যদিও ব্যথা নিয়েই খেলেন ওয়ানডে সিরিজের তিন ম্যাচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close