ক্রীড়া ডেস্ক

  ১৩ এপ্রিল, ২০১৯

পাকিস্তানে টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা!

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার পর থেকে ঘরের মাঠে টেস্ট সিরিজ আর আয়োজন করতে পারেনি পাকিস্তান। পিএসএলসহ বেশকিছু আন্তর্জাতিক ম্যাচ তারা ঘরের মাঠে সম্প্রতি আয়োজন করলেও নিরপেক্ষ ভেন্যুই তাদের ভরসা। তবে ঘরের মাঠে টেস্ট সিরিজের সেই হাহাকার পূরণে উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই শ্রীলঙ্কান দলকেই দুটি টেস্ট সিরিজে আতিথ্য দিতে তারা প্রস্তাব দিয়েছে। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় ঘরের মাঠে এই আয়োজনে আগ্রহী পিসিবি। বিশ্বকাপের পর জুলাইয়ে টেস্ট সিরিজ খেলতে এরই মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চলছে দুই বোর্ডের মাঝে।

আলোচনার বিস্তারিত জানা না গেলেও পিসিবির এক মুখপাত্র পাকিস্তানি পত্রিকা ডন কে জানিয়েছেন, আলোচনা চলছে। অবশ্য পাকিস্তানি বেশকিছু গণমাধ্যম বিভিন্ন সূত্র থেকে সিরিজ আয়োজনের ব্যাপারে সম্ভাবনার কথাই জানিয়েছে। যেহেতু আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি তাই এ নিয়ে তেমন কিছুই আর জানা যায়নি। শুধু জানা গেছে, পিসিবির আগ্রহের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সায় দিলেই তারা সূচি ঘোষণা করবে। দুটি টেস্ট হওয়ার সম্ভাবনা লাহোর ও করাচিতে।

আইসিসির নতুন কাঠামো অনুসারে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে এই বছরের জুলাই থেকে। সেরা দুটি দল নিয়ে যার ফাইনাল হবে ২০২১ সালের জুনে। সেই চ্যাম্পিয়নশিপে ১২টি দলের মাঝে সুযোগ পাবে কেবল ৯টি দল। বাদ থাকবে আফগানিস্তান, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close