চেলসিকে তিনে তুললেন হ্যাজার্ড

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্রমাগত পিছিয়ে লিগ টেবিলের প্রথম চারের বাইরে চলে গিয়েছিল চেলসি। সে ক্ষেত্রে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট হাতছাড়া হওয়ার আশঙ্কা চেপে বসছিল ব্লুজদের ঘাড়ে। এমনকি ইউরোপা লিগের দরজাও বন্ধ হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল। এমন অবস্থায় থেকে চেলসিকে সাময়িক স্বস্তি দিলেন ইডেন হ্যাজার্ড।

পরশু ওয়েস্টহাম ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। দারুণ এ জয়ের জন্য ব্লুজ কোচ মাওরিসিও সারি ধন্যবাদ দিতে পারেন ইডেন হ্যাজার্ডকে। ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দলের দুটো গোলই যে করেছেন বেলজিয়ান এই প্লে-মেকার!

লিগে প্রথমবারের দেখায় চেলসিকে রুখে দিয়েছিল ওয়েস্টহাম ইউনাইটেড। দ্বিতীয়বারের দেখায় মধুর এক প্রতিশোধই নিল পশ্চিম লন্ডনের ক্লাবটি। চেলসি যে জিততে চলেছে, সেটি বোঝা গেছে প্রথমার্ধেই। ২৪ মিনিটে হ্যাজার্ডের দুর্দান্ত গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। সমতায় ফিরতে আপ্রাণ চেষ্টা করেছে ওয়েস্টহাম। কিন্তু পারেনি তারা।

উল্টো নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি গোল করে চেলসি। ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান মিডফিল্ডার। মাটি কামড়ানো শটে ওয়েস্টহামের জাল কাঁপান হ্যাজার্ড। লিগের চলতি আসরে এটা তার ১৬তম গোল। চেলসির জয়ের ব্যবধান বাড়তে পারত। কিন্তু ম্যাচের শেষ দিকে গঞ্জালো হিগুইয়েনের কোনাকুনি শটটা পোস্টে লেগে ফিরে আসে।

তাতে অবশ্য খুব একটা ক্ষতি হয়নি চেলসির। পরিচিত দর্শকদের সামনে প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ে সারির দল। এ জয়ে ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে চেলসি। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে চারে নেমে গেছে টটেনহাম।

৬৩ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল ও ৬১ পয়েন্ট নিয়ে ছয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলসদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির ঠিকানা দুইয়ে। ৮০ পয়েন্ট তাদের। ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

 

চেলসি ২

ওয়েস্টহাম ০

 

"