সুযোগ হারালেন আর্সেনাল

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

টটেনহামকে টপকে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তৃতীয়স্থানটা বেশ শক্ত করার সুযোগ ছিল আর্সেনালের। সে হিসাবে এভারটনের বিপক্ষে তাদের না জিতলেও চলত। ড্রয়ে শুধু একটা পয়েন্ট হলেই হটস্পারদের পেছনে ফেলে দিতে পারত। কিন্তু হিসাব মেলেনি গানারদের। উল্টো এভারটনের কাছে ১-০ গোলে হেরে শীর্ষ চারের থাকার আশায় বড়-সড় আঘাত খেয়েছে উনাই এমেরির দল।

পরশু গুডিসন পার্কে শুরুতেই পিছিয়ে পড়ে আর্সেনাল। ১০ মিনিটে ডিফেন্ডার ফিল জ্যাগিয়েলকা করেন ম্যাচ জেতানো গোলটি। লুকাস ডিনিয়ের লম্বা থ্রো গিয়ে পড়েছিল আর্সেনালের ডি-বক্সের ভেতরে। এরপর এভারটন খেলোয়াড়ের হেড আবার আর্সেনাল খেলোয়াড়ের গায়ে লাগার পর ফাঁকায় বল পেয়ে যান এভারটন অধিনায়ক। প্রায় ৩৭ বছর বয়সে (৩৬ বছর ৩২২ দিন) গোল করে জ্যাগিয়েলকা হয়ে গেছেন এবারের লিগের সবচেয়ে বয়স্ক গোলদাতা।

অথচ এই ম্যাচে খেলারই কথা ছিল না তার। ম্যাচের ১৫ মিনিট আগে মাইকেল কিনের অসুস্থতার কারণে সুযোগ পেয়েছিলেন তিনি। মার্কো সিলভার দল এরপর গোছানো ফুটবল খেলে বাকিটা সময় আর্সেনালকে সুযোগই দেয়নি। প্রথমার্ধে আর্সেনাল খেলেছে একেবারেই সাধারণ। যদিও দ্বিতীয়ার্ধে অ্যারন রামসে ও পিয়ের এমেরিক অবেমেয়াংকে নামানোর পর কিছুটা ধার বাড়ে আর্সেনালের। তবে উল্টো এভারটনই পেয়েছিল ভালো সুযোগ। কিন্তু কাজে লাগাতে পারেননি তারা।

প্রতিপক্ষে মাঠে জেতা যেন ভুলেই গেছে আর্সেনাল। গত নভেম্বর থেকে এখন পর্যন্ত মাত্র একটি অ্যাওয়ে ম্যাচে জয় পেয়েছে তারা। শেষ ছয় ম্যাচের চারটি অ্যাওয়ে ম্যাচ থাকায় আরো বেশি চিন্তা গানাররা।

এই হারে ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল। টটেনহামের চেয়ে এক পয়েন্ট কম হলেও সমান ম্যাচের গানারদের ঠিক সমান ৬৩ পয়েন্ট চেলসিরও। ফলে গতকাল সোমবার ওয়েস্টহামের বিপক্ষে চেলসি জিতে গেলে পাঁচ নম্বরে নেমে যাবে আর্সেনাল। ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। অল রেডদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার সিটি।

"