এই বেলকে কে চায়?

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদে কোচদের জন্য একটা বিষফোঁড়া হয়ে উঠেছিল গ্যারেথ বেল। ওয়েলস উইঙ্গারের কারণে কয়েকজন কোচই সান্তিয়াগো বার্নাব্যু ছেড়েছেন। সাবেক কোচ আনচেলত্তি তো কয়েক সপ্তাহ আগে হাটে হাঁড়ি ভেঙে দিয়েছিলেন। জিনেদিন জিদানের আচমকা ক্লাব ছাড়ার নেপথ্য কারণও নাকি বেল!

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রবল ক্ষমতা নিয়ে ফ্রেঞ্চ কোচ ফিরে এসেছেন রিয়াল মাদ্রিদে। ‘জিজু’ ফেরার পরই রিয়ালে ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে বেলের। স্প্যানিশ ও ব্রিটিশ মিডিয়ার ধারণা আগামী মৌসুমে রিয়াল ছাড়া লাগতে পারে তার। তাহলে কোথায় যাবেন বেল? এ নিয়ে ভাবনার শেষ নেই। তাকে যে এখনো চাচ্ছে ইউরোপের অনেক বড় বড় ক্লাব।

তবে বেলকে ঘিরে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তিনটি ক্লাবের নাম। নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ কিংবা টটেনহাম হটস্পারের জার্সিতে দেখা যেতে পারে তাকে। গত শনিবার স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ এইবারকে ২-১ গোলে হারালেও ম্যাচে নিষ্প্রভ ছিলেন বেল। অমনি তার ভবিষ্যৎ নিয়ে কথা উঠল আরেক দফা।

ম্যানচেস্টার ইউনাইটেড

আগ্রহীদের নামের তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম। ২০১২-১৩ মৌসুম থেকে আর প্রিমিয়ার লিগ শিরোপা জিততে পারেননি রেড ডেভিলরা। সেজন্য আগামী মৌসুমে তাদের একটা বড়-সড় রিক্রুটের প্রয়োজন। এরই মধ্যে অবশ্য মিলিয়ন মিলিয়ন ইউরো খরচ করেছে দলটি, কিন্তু শিরোপার ধারে কাছেও যেতে পারেননি। ফলে ম্যানইউ এমন একজনকে দলে নিতে চায়, যে তাদের শিরোপার কাছাকাছি নিয়ে যেতে পারে। বেলকে তেমন একজন হিসেবেই চিন্তা করছে তারা। তাদের এই পথে আশার আলো দেখাচ্ছেন পল পগবা। যিনি আবার রিয়াল মাদ্রিদের ব্যাপারে আগ্রহী। সব মিলিয়ে দুইয়ে দুইয়ে চার হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

বায়ার্ন মিউনিখ : চ্যাম্পিয়ন্স লিগের হতাশা নিয়ে আরেকটি মৌসুম শেষ করছে বায়ার্ন মিউনিখ। কিন্তু সামনের মৌসুমে ভালো কিছু করার জন্য অভিজ্ঞ ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেনের বিকল্প দরকার বাভারিয়ানদের। বায়ার্ন আর বেলের গতি অনেকটা মিলে যাওয়ায় অনেকেই ওয়েলস তারকা পরবর্তী ঠিকানা দেখছেন অ্যালিয়েঞ্জ অ্যারেনায়।

টটেনহাম হটস্পার : বেলের ঘর বলা হয় টটেনহাম হটস্পারকে। এখান থেকেই বেল আজকের বেল হয়েছেন। চলতি মৌসুমেই নতুন স্টেডিয়াম বানিয়েছে টটেনহাম। তাদের দলে এরই মধ্যে খুব চমৎকার আক্রমণ বিকল্প আছে। তারপরও ‘বড় ছেলে’ ঘরে ফিরলে ভালো লাগবে তাদের।

"