ক্রীড়া প্রতিবেদক

  ০৬ এপ্রিল, ২০১৯

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন

লড়ে যাচ্ছেন সিদ্দিকুর-আকবর

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের তৃতীয় রাউন্ডে দুর্দান্ত কিছু করতে পারেননি সিদ্দিকুর রহমান। তবে আগের রাউন্ডের ধারাবাহিকতা ধরে রেখে লড়ে যাচ্ছেন দেশসেরা এই গলফার। সেরা দশে আছে বাংলাদেশের আরেক গলফার আকবর হোসেনও।

কুর্মিটোলা গলফ কোর্সে কাল তিনটি বার্ডি করেন সিদ্দিকুর। তিন রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট কম খেলে একজনের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। আগের রাউন্ডেও যৌথভাবে চতুর্থ স্থানে ছিলেন সিদ্দিকুর।

তৃতীয় রাউন্ডে তিনটি বার্ডি ও একটি বোগি করা আকবর পারের চেয়ে নয় শট কম খেলে আরো দুজনের সঙ্গে যৌথভাবে সপ্তম স্থানে আছেন। আগের রাউন্ডেও যৌথভাবে সপ্তম স্থানে ছিলেন তিনি।

স্থানীয় গলফারদের মধ্যে সজীব আলি সব মিলিয়ে পারের চেয়ে পাঁচ শট কম খেলে যৌথভাবে চতুর্দশ, জামাল হোসেন মোল্লা তিন শট কম খেলে যৌথভাবে ২৪তম, দুই শট কম খেলে মুহাম্মদ মুয়াজ যৌথভাবে ২৯তম স্থানে আছেন।

এ ছাড়া স্থানীয় গলফারদের মধ্যে বাদল হোসেন পারের চেয়ে এক শট, মোহাম্মদ সাইয়ুম ও মোহাম্মদ শাহ আলম পারের চেয়ে চার শট, শাখাওয়াত হোসেন সোহেল পারের চেয়ে পাঁচ শট এবং নুর জামাল ও দিল মুহাম্মদ পারের চেয়ে ছয় শট বেশি নিয়ে শেষ রাউন্ড শুরু করবেন।

সাড়ে ৩ লাখ ডলার প্রাইজমানির এশিয়ান ট্যুরের এই প্রতিযোগিতায় পারের চেয়ে ১৮ শট কম খেলে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের সাদোম কায়েওকানজানা।

চলতি আসরে এ পর্যন্ত একটি বোগি করেছেন সিদ্দিকুর। তৃতীয় রাউন্ড পার করেছেন বোগি না করে। এ নিয়ে সন্তুষ্ট সিদ্দিকুর তাকিয়ে আছেন শেষ রাউন্ডের দিকে।

‘যদিও বার্ডি কম হয়েছে কিন্তু তিনটা দিন দারুণ কেটেছে আমার। সব মিলিয়ে ১১ আন্ডার পার। আজ ১৫ নম্বর হোলে একটু সমস্যা হচ্ছিল। এখানে খারাপ হয়েছে। তবে আমি বৃষ্টির দোষ দেব না।’

‘এবার আমার ভুলের সংখ্যা একেবারেই কম। তবে হ্যাঁ পাটিং কিছু ঠিকমতো হচ্ছে, কিছু হচ্ছে না। এটা (ঠিক হওয়া) স্রেফ সময়ের ব্যাপার। আশা করি, শেষ দিনে সর্বোচ্চ ভালোটা হবে।’

লিডার বোর্ডে নিজের অবস্থান নিয়ে মোটেও ভাবছেন না আকবর। এশিয়ান ট্যুরে নিজের প্রথম আসর নিয়ে তাই বেশি চাওয়া নেই তার।

‘আসলে কোনো চাপ নেই। আমার দিক দিয়ে এটাই (অবস্থান) ভালো। আমি নতুন। পেশাদার গলফার হিসেবে মাত্র এক বছর হয়েছে। প্রথম এশিয়ান ট্যুরে খেলছি। আমি এখানে চ্যাম্পিয়ন রানারআপ হওয়ার জন্য অংশ নিচ্ছি না। পারের চেয়ে কম শট খেলে শেষ করতে পারলেই আমি সন্তুষ্ট।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close