ক্রীড়া ডেস্ক

  ২৯ মার্চ, ২০১৯

শেষ আটে ফেদেরার

ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে হারের পর মিয়ামি ওপেন শুরু করেছিলেন কিন্তু বছরের দ্বিতীয় গ্র্যান্ড সø্যামের লড়াইয়ে শুরুটাও ভালো ছিল না টেনিসের রাজা রজার ফেদেরারের। তবে তৃতীয় রাউন্ডে ওঠেই স্বরূপে ফিরে আসেন সুইস তারকা। পরশু চতুর্থ রাউন্ডে রাশিয়ার ডেনিল মেদভেদভকে সরাসরি সেটে হারিয়ে মিয়ামির শেষ চাপে পৌঁছে গেছেন ২০টি গ্র্যান্ড সø্যামের মালিক।

তিনবারের মিয়ামি ওপেন চ্যাম্পিয়ন ফেদেরার মেদভেদভকে হারিয়েছেন ৬-৪ ও ৬-২ গেমে। রাশান ১৩ নাম্বার বাছাইকে হারাতে ফেডেক্স সময় নিয়েছেন মাত্র এক ঘণ্টা এক মিনিট। কোয়ার্টার ফাইনালে ৩৭ বছর বয়সি তারকা মুখোমুখি হবেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের।

ম্যাচ জয়ের পর ফেদেরার সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি মনে করি এটি চমৎকার একটি ম্যাচ।’ শেষ আটের প্রতিপক্ষ কেভিনকে নিয়ে প্রশংসাবাণী দিলেন বর্তমান পাঁচ নাম্বার বাছাই, ‘কেভিন দারুণ এক খেলোয়াড়। তার দুর্দান্ত সার্ভ করার ক্ষমতা আছে যা মুহূর্তে ম্যাচ পাল্টে দিতে পারে।’

কেভিনের সঙ্গে আগে ছয়বার মুখোমুখি হয়েছেন ফেডেক্স। তার একটিতে হেরেছেন সুইস তারকা, ২০১৮ সালের উইম্বলডনে।

নারী এককে হারানো স্থানটা ফিরে পেতে মরিয়া হয়ে ওঠেছেন সাবেক এক নাম্বার সিমোনা হালেপ। মিয়ামি ওপেনে বর্তমান তৃতীয় বাছাই চীনের ওয়াং কিয়াংকে সরাসরি ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছেন। অথচ দ্বিতীয় সেটে হালেপ পিছিয়ে ছিল ৫-১ সেটে। সেখান থেকে লড়াইয়ে ফিরেন এই ২৭ বছর বয়সি রোমানিয়ান। সেমিফাইনালে হালেপের প্রতিপক্ষ নাওমি ওসাকা। শীর্ষ বাছাই এই জাপানি তারকাকে হারাতে পারলেই পুরোনো স্থান পুনরুদ্ধারের পাশাপাশি ফাইনালে ওঠবেন হালেপ।

অবশ্য গত পরশুই পেত্রা কিভিতোভার হাতে শীর্ষ স্থানটা হারাতে পারতেন ওসাকা। প্রথমবারের মতো সিংহাসনে বসার সামনে ছিলেন ২৯ বছর বয়সি চেক সুন্দরী। কিন্তু আশা অপূর্ণ রয়ে গেলে দুই নাম্বার বাছাইয়ের। শেষ চারে ওঠার লড়াইয়ে কিভিতোভা ৭-৬ (৮-৬) ৩-৬ ও ৬-২ গেমে হেরে বসেছেন অস্ট্রেলিয়ার অ্যাশলেগ বার্টির কাছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close