ক্রীড়া ডেস্ক

  ২৯ মার্চ, ২০১৯

ফাইনালে রোমান

এশিয়া কাপ আর্চারির বিশ্ব র‌্যাঙ্কিং টুর্নামেন্টের প্রথম ধাপের ফাইনালে ওঠেছেন রোমান সানা। কাল থাইল্যান্ডে স্বাগতিক প্রতিযোগীকে হারিয়ে দিয়ে রিকার্ভ পুরুষ এককের শেষ ম্যাচের টিকিট পেয়েছে বাংলাদেশি এই তিরন্দাজ। ব্যাংককে সেমি ফাইনালে উইথাইয়া থামওংকে ৬-২ সেটে হারিয়েছেন রোমান। আগামীকাল শনিবার শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ের কাজাখস্তানের আব্দুল্লিন ইফাতের সঙ্গে মোকাবিলা করবেন বাংলাদেশের এই প্রতিনিধি।

শেষ আটে রাশান প্রতিযোগীর বিপক্ষে ৭-৩ সেটে জিতেছিলেন তিনি। তৃতীয় রাউন্ডে রোমান ভারতের প্রতিযোগীকে ৬-০ সেটে উড়িয়ে দিয়ে পরের রাউন্ডে মিয়ানমারের প্রতিযোগীকে হারিয়েছিলেন ৭-৩ সেটে। এই ইভেন্টের সেরা আটে ওঠার লড়াইয়ে রোমানের সতীর্থ ইমদাদুল হক মিলন ৭-১ সেটে মালয়েশিয়ার প্রতিযোগীর কাছে এবং হাকিম আহমেদ রুবেল ৬-২ সেটে হেরেছেন ভিয়েতনামের প্রতিযোগীর কাছে।

কম্পাউন্ড পুরুষ এককের সেমি ফাইনালে ইরানের প্রতিযোগীর কাছে ১৪৪-১৪০ পয়েন্টে হারা অসীম কুমার দাস পরে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ভারতের প্রতিযোগীর কাছে ১৪৫-১৪২ পয়েন্টে হেরে চতুর্থ হন। এ ইভেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন অসীমের সতীর্থ আবুল কাশেম মামুন ও শেখ সজীব।

কম্পাউন্ড মহিলা এককে কোয়ার্টার ফাইনালে ভারতের সুসকান কিরারের কাছে ১৪৪-১৪১ পয়েন্টে হেরে ছিটকে পড়েন সুস্মিতা বণিক। এর আগে শেষ ষোলো থেকে বিদায় নেন বাংলাদেশের আরেক আর্চার বন্যা আক্তার। তবে মেয়েরা হতাশ করলেও ছেলেদের ইভেন্টে রোমান আশা দেখাচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close