ক্রীড়া ডেস্ক

  ২৮ মার্চ, ২০১৯

ইউরো বাছাই

স্পেন-ইতালির দুরকম জয়

লিখটেনস্টেইনকে ইতালি হারাবে এটা এক প্রকার নিশ্চিত ছিল। ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ইতালির জয়ের ব্যবধানটা কেমন হয়, সেটাই দেখার ছিল। প্রত্যাশিতভাবেই জড় জয় পেয়েছে তারা। পরশু লিখটেনস্টেইনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ইতালি। দলের পাঁচজন মিলে করেছেন গোলগুলো। দুটি এসেছে পেনাল্টি থেকে। দুটোই করেছেন কুয়াগলিয়ারেলা। তাতেই ইতিহাস। ইতালির জার্সিতে সবচেয়ে বুড়ো গোলদাতা হয়ে গেলেন কুয়াগলিয়ারেলা (৩৬ বছর ৫৪ দিন)। জয়ের পর তিনিই থাকলেন আলোচনায়। ১৭ মিনিটে গোল উৎসবের সূচনা করেন সেনসি। ৬৯ মিনিটে ইতি টাননে পাভোলেত্তি। অন্য গোল দুটি ভেরাত্তি ও কিনের।

ম্যাচের প্রথমার্ধেই চার গোল করে ইতালি। বিরতির বাঁশির আগ মুহূর্তে দশজনের দলে নেমে আসে লিখটেনস্টেইন। সরাসরি লাল কার্ড দেখেন কাউফম্যান। কিন্তু ম্যাচের দ্বিতীয়ভাগে দশজনের অতিথি দলটিকে দুটোর বেশি গোল দিতে পারেনি ইতালি।

ইতালির জয়ের রাতে সঙ্গী হয়েছে ফেভারিট স্পেন। পরশু মালটার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে সাবেক চ্যাম্পিয়নরা। লা রোজাদের দুটি গোলই করেছেন আলভারো মোরাটা। দুই অর্ধে দুই গোল করে স্পেনের নায়ক হয়ে থাকলেন তিনি। বাছাইপর্বে এটা টানা দ্বিতীয় জয় স্প্যানিয়ার্ডদের।

ইতালি-স্পেনের টানা জয়ের রাতে থ্রিলার উপহার দিয়েছে সুইজারল্যান্ড-ডেনমার্ক ও নরওয়ে-সুইডেন ম্যাচ দুটি। দুটি ম্যাচেই ছয় গোলের থ্রিলার ড্র হয়েছে। দুই গোল পিছিয়ে থাকার পরও নির্ধারিত সময়ে স্কোর লাইন ২-২ করেছিল সুইডেন। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে তৃতীয় গোল করা সুইডিশরা জিততে পারত। কিন্তু ম্যাচ শেষ বাঁশির কয়েক সেকেন্ড আগে গোল হজম করে বসে তারা। সমতায় ফিরে নরওয়ে।

সুইজারল্যান্ডের ভাগ্য আরো খারাপ এটা বলতে হবে। ঘরের মাঠে তিন গোলে এগিয়ে থেকেও ডেনমার্ককে হারাতে পারেনি সুইসরা। ৭৬ মিনিটে ম্যাচে স্কোর লাইন ৩-০ করেছিল তারা। শেষ দশ মিনিটে তিন গোল করে অলৌকিকভাবে ফিরে আসে ডেনিশরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close