ক্রীড়া ডেস্ক

  ২২ মার্চ, ২০১৯

যেসব শর্তে আইপিএলে সাকিব

আগামী ২৪ মার্চ থেকে শুরু হচ্ছে সাকিব আল হাসানের আইপিএল মিশন। শুরু থেকে শোনা যাচ্ছে টুর্নামেন্টের পুরোভাগেই পাওয়া যাচ্ছে তাকে। তবে টুর্নামেন্টে অংশ নিতে সাকিবকে শর্ত সাপেক্ষে অনাপত্তিপত্র (এনওসি) দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মাত্রই আঙুলের ইনজুরি থেকে সেরে উঠেছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। কয়েক সপ্তাহ ধরে ব্যাটিং অনুশীলনও করেছেন। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে সাকিবের আইপিএল খেলা যেন বিপদ ডেকে না আনে তার জন্য কিছু শর্ত বেঁধে দিয়েছে বিসিবি।

সদ্যই আঙুলের চোট থেকে সেরে ওঠায় ভবিষ্যৎ ঝুঁকি এড়াতে তাকে শর্তও জুড়ে দিয়েছে বিসিবি। সেটি হলোÑ শারীরিক অবস্থার আপডেট নিয়মিত জানাতে হবে বিসিবির ডাক্তার-ফিজিওকে। যেটি উল্লেখ করা হয়েছে অনাপত্তিপত্রে।

‘আমরা চেষ্টা করছিলাম সাকিবের ফিটনেস প্রসঙ্গে সম্পূর্ণ বুঝে তার এনওসি (নো অবজেকশন লেটার) দেওয়ার জন্য। আমরা আজ চিকিৎসকের যে মতামত পেয়েছি তার ওপর ভিত্তি করে এনওসি ইস্যু করে দিয়েছি। এনওসিতে উল্লেখ করে দেওয়া আছে, যেন টাইম টু টাইম আমাদের মেডিকেল টিম ও ফিজিও থেরাপিস্টের সঙ্গে তার যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।’

কাল মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে শর্তের কথা জানালেন এভাবেই।

২৩ মার্চ শুরু হয়ে আইপিএল চলবে ১২ মে পর্যন্ত। মাঝামাঝি সময়ে মিরপুরে শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের প্রস্তুতি ক্যাম্প। সেক্ষেত্রে সাকিবকে মাঝপথে ফিরিয়ে আনা হবে কি না জানতে চাইলে নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘সাকিব কবে দলের (বাংলাদেশ) সঙ্গে যোগ দেবেন বা কোন সময়ে যোগ দেবেন, সেটি টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এবং ক্রিকেট পরিচালনা বিভাগ এ ব্যাপারে সিদ্ধান্ত দেবে।’

আইপিএল শুরুর অল্প কয়েক দিন আগেই ফিট হয়ে ওঠেছেন সাকিব। ব্যাটিং-বোলিং অনুশীলনে নেই আর অস্বস্তি। প্রিমিয়ার লিগের নির্ধারিত ম্যাচ শেষ হয়ে গেলে শেরে বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে গত মঙ্গলবার বিকেলে তার ধুমধাড়াক্কা ব্যাটিং প্রদর্শনীই বলে দিচ্ছিল ফিটনেসে উন্নতির সর্বশেষ অবস্থা। গত বুধবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, সাকিব পুরোপুরি ফিট। হায়দ্রাবাদের ডেরায় যোগ দেওয়া এখন কেবল সময়ের ব্যাপার মাত্র।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close