ক্রীড়া ডেস্ক

  ১৯ মার্চ, ২০১৯

মেসির হ্যাটট্রিকে বার্সার প্রতিশোধ

চ্যাম্পিয়নস লিগে গত সপ্তাহে লিঁওর বিপক্ষে বার্সেলোনার জয়ের নায়ক ছিলেন তিনিই। নিজে দুই গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরো দুই গোল করিয়ে বার্সার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিলেন লিওনেল মেসি। পরের সপ্তাহে আরো বেশি বিধ্বংসী রূপে দেখা দিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তার অসাধারণ এক হ্যাটট্রিকে রিয়াল বেটিসকে ৪-১ গোলে হারিয়ে লা লিগার শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেছে আর্নেস্তো ভালভার্দের দল।

গত নভেম্বরে বেটিসের কাছেই নিজেদের মাঠে ৪-৩ গোলে হেরে গিয়েছিল বার্সা। এবার বেটিসকে তাদের মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল কাতালানরা। আগের রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে অ্যাটলেটিকো মাদ্রিদ হেরে যাওয়ায় লা লিগার শীর্ষস্থানে পার্থক্যটা ১০ পয়েন্টে নিয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা।

পরশু রাতে ১৮ মিনিটে ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে বার্সাকে লিড এনে দেন মেসি। চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে বক্সের বাইরে থেকে (৭) ও সরাসরি ফ্রি-কিকে (৪) সবচেয়ে বেশি গোল এখন আর্জেন্টাইন তারকার।

প্রথমার্ধের যোগ করা সময়ে লুইস সুয়ারেজের পাস থেকে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বিরতির পর ৬৩ মিনিটে গোল পেয়ে যান সুয়ারেজও। লা লিগার ইতিহাসে উরুগুয়াইনদের মধ্যে ডিয়েগো ফোরলানের সর্বোচ্চ ১২৮ গোলের রেকর্ডে ভাগ বসালেন সুয়ারেজ।

৮২ মিনিটে বেটিসের হয়ে একটি গোল শোধ করেন লোরেন মোরন। তিন মিনিট পরই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। চলতি আসরে লা লিগায় এটি মেসির ২৯তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯তম গোল। আর লিগে এটি মেসির ৩৩তম এবং ক্যারিয়ারে ৫১তম হ্যাটট্রিক। স্পেনের শীর্ষ লিগে মেসির চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর (৩৪)।

মেসির হ্যাটট্রিকের পর উঠে দাঁড়িয়ে তুমুল হর্ষধ্বনিতে পাঁচবারের বর্ষসেরা ফুবলারের প্রতি সম্মান জানিয়েছে বেটিস সমর্থকরাও। হারলেও মেসিকে সম্মান জানিয়ে বেটিস কোচ কিকে সেতিয়েন বলেন, ‘আমাদের সমর্থকরা অসাধারণ একজন খেলোয়াড়ের প্রতি তাদের সম্মান দেখিয়েছে, ব্যাপারটা আমি সত্যি খুব পছন্দ করেছি। আজ (গত রোববার) সত্যি সে আমাদের ভুগিয়েছে। তার এই পারফরম্যান্সের স্বীকৃতি দেওয়াটা ন্যায্য ও সঠিক। আমাদের সমর্থকরা অসাধারণ আচরণ করল। আর আমি তাদের নিয়ে খুব গর্বিত। আমি দুর্দান্ত কিছু খেলোয়াড়কে অসাধারণ সব কাজ করতে দেখেছি। কিন্তু ১২ বছর ধরে মেসি যা যা করেছে, তার সঙ্গে কোনো কিছুরই তুলনা হতে পারে না।’

২৮ ম্যাচে ২০ জয় এবং দুই ড্রয়ে লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট বেড়ে হলো ৬৬। সমান ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও রিয়াল মাদ্রিদ ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

রিয়াল বেটিস ১

বার্সেলোনা ৪

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close