ক্রীড়া ডেস্ক

  ১৭ মার্চ, ২০১৯

মেসির পর জাতীয় দলে ফিরলেন রোনালদোও

উরুগুয়ের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল পর্তুগাল। জাতীয় দলের জার্সি গায়ে সেই শেষ মাঠে নামা ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর তাগুস দিয়ে বয়ে গেছে অনেক জল। রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে রোনালদো হয়ে উঠেছেন জুভেন্টাস সমর্থকদের নয়নের মণি। কয়েক দিন আগে পিছিয়ে থাকা তুরিনের ক্লাবটিকে প্রায় একার কাঁধে পৌঁছে দিয়েছেন শেষ আটে। কিন্তু নয় মাস হয়ে গেল পর্তুগালের জার্সি গায়ে রোনালদোকে মাঠে দেখেননি তার অনুরাগীরা।

অবশেষে ফের জাতীয় দলে ডাক পেলেন পর্তুগিজ ফুটবলের পোস্টার বয়। দেশের জার্সি গায়ে ৮৫ গোল করে ফেলা রোনালদো পর্তুগালের তো বটেই, পাশাপাশি পুসকাসকে ছাপিয়ে ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ২০১৮ জুনে। কিন্তু ধর্ষণকা-ে অভিযুক্ত সিআরসেভেনকে ছাড়াই উয়েফা নেশনস কাপের দল সাজান কোচ ফার্নান্দো স্যান্তোস।

৩৪ বছরের স্ট্রাইকারকে ছাড়াই উয়েফা নেশনস লিগের ফাইনালসের যোগ্যতাও অর্জন করে পর্তুগাল। কিন্তু ২০২০ ইউরো কোয়ালিফাইং রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের স্কোয়াডে রোনালদোকে না রাখার সাহস দেখাতে পারলেন না পর্তুগিজ কোচ।

ইউরো কোয়ালিফায়ারে ঘরের মাঠে আগামী ২৩ মার্চ ইউক্রেন এবং ২৬ মার্চ সার্বিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। ওই দুটি ম্যাচের জন্য ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দলে ফেরালেন সিআরসেভেনকে। কোয়ালিফায়ারের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে লিসবনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close