‘মেসি ফুটবলার রোনালদো হিংস্র’

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো-লিওনেল মেসির মধ্যে সেরা কে? তা নিয়ে তর্ক-বিতর্ক থাকবেই! চ্যাম্পিয়নস লিগের শেষ আটের লড়াইয়ে রোনালদোর পারফরম্যান্স দেখার পর অবশ্য মেসির চেয়ে রোনালদোকেই এগিয়ে রাখছেন ডিয়েগো ম্যারাডোনা।

ফুটবল দুনিয়ার দুই যাদুকরই দলকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে তুলেছেন। চলতি সপ্তাহে দ্বিতীয় লেগের লড়াইয়ে দুই তারকার ঝুলিতে গোল রয়েছে। কিন্তু অনেকের বিচারে গোল করার মেসিকে ছাপিয়ে গিয়েছেন রোনালদো। ম্যারাডোনাও তাই বলছেন। দুই তারকার ম্যাচ দেখে মেসি-রোনালদোর শ্রেষ্ঠত্বের দ্বৈরথে দাঁড়ি টেনে আর্জেন্টাইন কিংবদন্তি বলেন, ‘মেসি আর্জেন্টিনার গর্ব। কিন্তু রোনালদো অন্য জাতের। ওকে দেখলে পশু বলে মনে হয়। শারীরিক ক্ষমতায় মেসির চেয়ে এগিয়ে রোনালদো। ০-২ পিছিয়ে থেকে ৩ গোল করার প্রতিশ্রুতি দিয়েছিল। নিজের খেলার মধ্যে দিয়ে কথা রেখেছে।’

গত বুধবার রাতে অ্যাটলেটিকোর বিরুদ্ধে হ্যাটট্রিক করে জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকিট পাইয়ে দিয়েছেন রোনালদো। প্রথম লেগে ০-২ পিছিয়ে থাকা অবস্থায় শুরু করে দ্বিতীয় লেগে একক দক্ষতায় দলকে খাদের কিনারা থেকে তুলে ধরেন। দুটি দুরন্ত হেডে ক্ষিপ্রতার পরিচয় দিয়েছেন, সেইসঙ্গে পেনাল্টিতে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগে এটি রোনালদো ৮ নম্বর হ্যাটট্রিক। ইউরোপ সেরার লড়াইয়ের এখন পর্যন্ত আটটি হ্যাটট্রিক করে মেসিও একই অবস্থানে রয়েছেন।

বিদ্রুপ, অপমান, আঁতে ঘা আর রোনালদো একে অন্যকে ছাপিয়ে যাওয়ার লড়াইয়ে অবশ্য জোর টক্কর দিচ্ছেন রোনালদো-মেসি। তুরিনে রোনালদো একা কাঁধে করে টেনে নিয়ে গিয়েছেন। মেসি কাতালান ক্লাবকে পরের রাউন্ডে তুলে নিয়ে যেতে পাশে পেলেন কুতিনহো, পিকে, ডেম্বেলেদের। লিঁও ঘরের মাঠে গোলশূন্য ড্র করে আসা বার্সেলোনা ন্যু-ক্যাম্পে ফরাসি দলটিকে ৫-১ গোলে উড়িয়ে দেয় যেখানে জোড়া গোল করে সামনে থেকে নেতৃত্ব দিলেন মেসি। বার্সেলোনার রেকর্ড ১২ বার একটানা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের দরজা খুলে দিলেন মেসি। যদিও মেসি উজ্জ্বল হলেও রোনালদোকেই চ্যাম্পিয়নস লিগের অবিসংবাদিত সম্রাট বলে মনে করছে ফুটবল মহল।

 

"