ফ্রেঞ্চ লিগে স্বরূপে পিএসজি

ডিজন ০-৪ পিএসজি

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে দুই গোলের ব্যবধানে এগিয়ে থাকার পরও কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ঘরের মাঠ প্যারিসে ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের রূপকথার জয়ের বলি হয়েছে পিএসজির স্বপ্নটা। সেই দুঃস্বপ্ন কিছুটা হলেও ভুলতে পেরেছে টমাস টুখেলের দল। পরশু রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ডিজনকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শরীরের জ্বালা মিটিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এ জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা লিলেঁর সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধনা গিয়ে দাঁড়িয়েছে ১৭-তে! ২৭ ম্যাচে ২৪ জয় ও দুই ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট এখন ৭৪।

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা পিএসজি সাত মিনিটেই এগিয়ে যায়। ডি মারিয়ার দারুণ কর্নার হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহস। ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান ছিল ডি মারিয়ার। তার পাস ডি-বক্সে পেয়ে বাঁ-দিক থেকে গোলমুখে বল বাড়ান লেইভিন কুরজাওয়া। ছুটে এসে টোকা দিয়ে বল ঠিকানায় পাঠান এমবাপ্পে। এ নিয়ে শেষ ৫ ম্যাচে ৭ গোল করলেন এমবাপ্পে। লিগের চলতি আসরে এটা তার সর্বোচ্চ ২৫তম গোল।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন ডি মারিয়া। প্রায় ২২ গজ দূর থেকে নেওয়া শটে বল রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে বাঁক খেয়ে পোস্টে লেগে বল জড়ায় জালে। জায়গায় দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না ডিজনের গোলরক্ষকের। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে টমা মুনিয়ের ছোট ডি-বক্সে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে জয় নিশ্চিত করেন ডি মারিয়ার বদলি নামা আফ্রিকান ফরওয়ার্ড চুপা-মোটিং।

 

"