হারের বৃত্ত ভাঙল রিয়াল

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

টানা দুই এল ক্লাসিকোতে হার। সেই ক্ষত না শুকানোর আগেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে আয়াক্সের মাঠে বিধ্বস্ত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায়। অবশেষে হারের বৃত্ত ভাঙল রিয়াল মাদ্রিদ। রিয়াল ভায়োদোলিদের মাঠে করিম বেনজেমার জোড়া গোলে জয়ে ফিরেছে লস ব্লাঙ্কোসরা। সান্তিয়াগো সোলারির শিষ্যরা জিতেছে ৪-১ ব্যবধানে।

অবশ্য পরশু আরেকটি হারের শঙ্কায় পড়েছিল রিয়াল। শুরু থেকে অলহোয়াইটদের কোণঠাসা করে আক্রমণ চালাতে থাকে ভায়োদোলিদ। ১২ মিনিটে পেনাল্টি মিস করলেও ২৯ মিনিটে কাক্সিক্ষত গোলের দেখা পায় ভায়োদোলিদ। ৩৪ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান রাফায়েল ভারানে। এরপরই গোলোৎসবে মেতে উঠে সোলারির দল। ৫১ মিনিটে ব্যবধান বাড়ান বেনজেমা। ৫৯ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরাসি ফরওয়ার্ড। ৮৫ মিনিটে ভায়োদোলিদের জালে শেষ বলটি জড়িয়ে দেন লুকা মডরিচ। তার পাঁচ মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কাসেমিরো।

স্প্যানিশ কোচ হুলেন লোপেতেগির বিদায়ের পর রিয়ালের দায়িত্ব নিয়েছিলেন সোলারি। আর্জেন্টাইন কোচের অধীনে ব্লাঙ্কোসরা জয়ে ফিরলেও হুট করে ছন্দ হারিয়ে ফেলে পুনর্বার। অন্তর্বর্তীকালীন থেকে পূর্ণাঙ্গ কোচের দায়িত্ব পেলেও রিয়াল কর্তৃপক্ষের মন এখনো জয় করতে পারেননি সোলারি। গুঞ্জন উঠেছে, আগামী মৌসুমেই হয়তো বরখাস্ত হতে পারেন ৪২ বছর বয়সি কোচ।

তবে নিজেকে নিয়ে ভাবছেন না সোলারি। দলের পারফরম্যান্সে মুগ্ধ কোচ প্রশংসা করলেন শিষ্যদের, ‘অসাধারণ সব খেলোয়াড় এবং মানুষ নিয়ে আমাদের দলটা গড়া। ভায়োদোলিদ আমাদের কাজটা কঠিন করে তুলল। আমাদের দলটা দারুণ সব পেশাদার খেলোয়াড় নিয়ে গড়া বলে আমি গর্বিত। বর্তমানে আমাদের কঠিন সময় কাটছে। কিন্তু বাজে সময়কে পাল্টা জবাব দেওয়া এবং চারিত্রিক দৃঢ়তা দেখানো দরকার।’

চলতি লিগে ২৭ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। ৪৫ পয়েন্ট চারে লেভান্তে। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৩।

 

"