চেলসিকে বাঁচালেন হ্যাজার্ড

জয়রথ থামল ম্যানইউর

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়রথ থামল ম্যানচেস্টার ইউনাইটেডের। অন্তর্বর্তীকালীন কোচ ওলে গানার সুলশারের অধীনে উড়তে থাকা রেড ডেভিলদের মাটিতে নামিয়েছে আর্সেনাল। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে গানাররা ২-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে ম্যানইউর বিপক্ষে।

ডিসেম্বরে সুলশার দায়িত্ব নেওয়ার পর টানা ১২ ম্যাচ অপরাজিত ছিল ম্যানইউ। কিন্তু ‘আনলাকি থার্টিনে’ এসে কপাল পুড়ল। আগের ম্যাচে পিএসজির মাঠে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ফিরতি লেগে রূপকথার গল্প লিগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল সুলশারের দল। পরশু সেই সুখ স্মৃতি নিয়ে মাঠে নেমে মুদ্রার উল্টো পিঠ দেখল। ১২ মিনিটে গ্রানিত জাকার গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। চলতি লিগে গ্যাবন স্ট্রাইকারের এটি ১৭তম গোল। এই গোল নিয়ে মোহাম্মদ সালাহ ও হ্যারি কেনের সঙ্গে যৌথভাবে আছেন গোলদাতাদের তালিকার দ্বিতীয় স্থানে। এক গোল বেশি করে তালিকার শীর্ষে আছেন সার্জিও আগুয়েরো।

অথচ ইউনাইটেডের সামনে সুযোগ ছিল ২৪ বছর আগের একটি রেকর্ড স্পর্শ করার। আর্সেনালের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ জয়ের রেকর্ড। তবে এমন দুর্দান্ত জয়ের রাতেও কিছুটা বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছে আর্সেনাল। ৬৯ মিনিটে এক গানার সমর্থক মাঠে নেমে ধাক্কা দিয়ে বসেন ইউনাইটেড ডিফেন্ডার ক্রিস স্মলিংকে। ব্যাপারটিকে অবশ্য বেশিদূর গড়াতে দেয়নি আর্সেনাল কর্তৃপক্ষ। ম্যাচ শেষে ক্ষমা চেয়েছেন কোচ উনাই এমেরি, ‘আমরা ক্রিস এবং ইউনাইটেডে থেকে ক্ষমা চাচ্ছি।’

অন্যদিকে হারলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট সুলশার। ৪৬ বছর বয়সি কোচ বলেন, ‘আমাদের পারফরম্যান্স ভালো ছিল কিন্তু ফলটা ভালো হয়নি।’

ইউনাইটেড কেবল হারেনি, পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানটাও তাদের ছেড়ে দিতে হয়েছে আর্সেনালের কাছে। ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান উদ্ধার করেছে গানাররা। দুই পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে ইউনাইটেড। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে পরের স্থানটা লিভারপুলের। ৬১ পয়েন্ট তিনে আছে টটেনহাম। পরশু শেষ মিনিটে ইডেন হ্যাজার্ডের গোলে এক পয়েন্ট আদায় করে ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে চেলসি। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ৫৬ মিনিটে পিছিয়ে পড়ে ব্লুজরা।

 

"