পিএসএলে রেকর্ডের বন্যা

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আরব আমিরাতে প্রথম পর্ব শেষ করে নিজ দেশে ফিরেছে পাকিস্তান সুপার লিগ। প্রথম ম্যাচেই রেকর্ডের ফুলঝুরি ছুটেছে ইসলামাবাদ ইউনাইটেড এবং লাহোর কালান্দার্সের ম্যাচে। যেখানে ৪৯ রানের জয়ে নিজেদের প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে ইসলামাবাদ।

ম্যাচের প্রথম ইনিংসে ডেলপোর্টের সেঞ্চুরি (১১৭) ও আসিফ আলির হাফসেঞ্চুরিতে ৩ উইকেট হারিয়ে ২৩৮ রানের সংগ্রহ দাঁড় করায় ইসলামাবাদ, যা তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রানের বেশি করতে পারেনি লাহোর। ৪৯ রানে হেরে প্লে-অফ খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে লাহোরের।

পিএসএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটা নিজেদের করে নিয়েছে ইসলামাবাদ। চলতি আসরেই মুলতান সুলতানসের বিপক্ষে ৪ উইকেটে ২০৪ রান করেছিল লাহোর। এবার তাদের বিপক্ষেই ৩ উইকেটে ২৩৮ রান করে রেকর্ডটি করেছে ইসলামাবাদ। ইনিংসে ১৬টি ছক্কা হাঁকিয়েছে তারা। পিএসএলের এক ইনিংসে যা সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

আর ২১ বলে ৫৫ রানের ইনিংস খেলেছেন আসিফ। এ রান করার পথে মাত্র ১৭ বলে ফিফটি করেন তিনি, যা পিএসএলের ইতিহাসে যুগ্মভাবে দ্রুততম ফিফটির রেকর্ড। আর ৪ ওভারে ৬২ রান খরচ করেছেন শাহীন আফ্রিদি। টুর্নামেন্টের ইতিহাসে এটিই সবচেয়ে খরুচে বোলিং ফিগার। ৪৯ বলে করা ডেলপোর্টের সেঞ্চুরিটি টুর্নামেন্টের সবচেয়ে দ্রুততম।

 

"