গোলবন্যার জয়ে শীর্ষে বায়ার্ন

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত সপ্তাহেই জার্মান বুন্দেসলিগা সিংহাসনে বসা বরুশিয়া ডর্টমুন্ডকে ছুঁয়ে ফেলেছিল বায়ার্ন মিউনিখ। তবে পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে ছিল বাভারিয়ান। পরশু ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ভলসবুর্গকে ৬-০ গোলে উড়িয়ে সেপ্টেম্বরের পর শীর্ষে ফিরেছে গত আসরের চ্যাম্পিয়নরা। বায়ার্নের হয়ে জোড়া গোল করেছেন পোলিশ ফরওয়ার্ড রবার্ট লেভানডভস্কি।

অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ছিটকে পড়া ডর্টমুন্ডও পেয়েছে বড় জয়। ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে লুসিয়ান ফাবরের দল স্টুটগার্ডকে হারিয়েছে ৩-১ গোলে। কিন্তু মৌসুমের শুরু থেকে শীর্ষে থাকা ডর্টমুন্ড গোল ব্যবধানে পিছিয়ে পড়ে শীর্ষস্থান ছেড়ে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্নকে।

ডর্টমুন্ড চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেলেও টিকে আছে বায়ার্নের স্বপ্ন। নিকো কোভাচের দল লিভারপুলের বিপক্ষে ফিরতি লেগ খেলবে ঘরের মাঠে, ১৪ মার্চ। অ্যাওয়ে ম্যাচে তার অ্যানফিল্ড থেকে ফিরেছিল গোলশূন্য ড্র করে।

বুন্দেসলিগার চলতি মৌসুমে প্রথমবারের মতো শীর্ষে ওঠা বায়ার্নের পয়েন্ট ২৫ ম্যাচে ৫৭। সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল দ্বিতীয় স্থানে ডর্টমুন্ড। ৪৬ পয়েন্ট নিয়ে তিনে লিপজিগ। সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় চারে মনশেনগ্লাডবাচ।

 

"