পাকিস্তানের আমন্ত্রণ ফিরিয়ে দিল ভারত

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আর কদিন বাদে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল। আগামী ১৭ মার্চ করাচিতে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। দেশটির ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরে বিসিসিআই কর্তাদের আমন্ত্রণ জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু তাদের এই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে ভারতীয় বোর্ড (বিসিসিআই)।

ভারত-পাকিস্তানের চলমান রাজনৈতিক অবস্থা একরকম অস্থির। এমন অবস্থায় পাকিস্তানের আমন্ত্রণ গ্রহণ করেনি তারা। পিসিবির আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরও।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি এ ব্যাপারে বলেন, ‘আইসিসি ও বিসিসিআই কর্তাদের পিএসএল ফাইনাল ম্যাচে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তবে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর আসতে পারবেন না বলে জানিয়েছেন। তিনি ব্যক্তিগত কারণে ব্যস্ত থাকবেন।’

পিএসএল ফাইনাল দেখার জন্য প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশের কর্মকর্তাদের আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। এহসান মানি বলেন, ‘আমরা চাই প্রতিটি ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আমাদের এখানে এসে নিরাপত্তার বিষয় দেখে যাক। নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হলে আমাদের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলার ব্যাপারে আগ্রহ বাড়বে অন্য দেশগুলোর।’

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসবাদী হামলার পর থেকে যেকোনো দেশ পাকিস্তানের সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে সম্মতি দিতে চায় না। এমনকী দীর্ঘদিন ধরে ঘরের মাঠ হিসেবে দুবাইয়ের মাঠে খেলতে হচ্ছে পাকিস্তানকে। ফলে ঘরের মাঠে সিরিজ আয়োজন করে সার্বিক লাভের মুখ দেখতে পারছে না পিসিবি।

 

"