কালও টস হলো না ওয়েলিংটনে

প্রকাশ | ১০ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

গত শুক্রবার ভোরে শুরু হওয়ার কথা ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট। কিন্তু বাতাসের শহর নামে খ্যাত ওয়েলিংটনে বৃষ্টির তোড়ে দুই দিনেও হলো না টস। আকাশভাঙা বৃষ্টিতে জল জমেছিল মাঠে। সেই জলে খেলোয়াড়দের বদলে দেখা গেছে কেবল গাঙচিলদের। কালকেও একই চিত্র হয়ে থাকল ওয়েলিংটন টেস্টের। এখন শঙ্কা তৃতীয় দিনেও ম্যাচ মাঠে গড়ায় কি না।

আগের দিনের খেলা ভেস্তে যাওয়ায় দ্বিতীয় দিন টস হওয়ার কথা ছিল আধ ঘণ্টা আগে। কিন্তু বৃষ্টি সেই সুযোগ দিলে তো! টস হতে পারল না দ্বিতীয় দিনেও। বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দুই দিনের খেলাই ভেসে গেল বৃষ্টিতে।

আগের দিনের মতো অবশ্য টানা বৃষ্টি হয়নি কালকে। বৃষ্টি থেমেছে কয়েকবার। আম্পায়াররা মাঠ পরিদর্শন করেছেন কয়েক দফায়। সকালে হোটেলবন্দি থাকলেও পরে মাঠে এসেছেন ক্রিকেটাররা। মাঠ শুকানোর কাজও চলেছে। কিন্তু খেলা শুরুর সম্ভাবনায় আবার জল ঢেলেছে আবহাওয়া। দিনজুড়ে আশা নিয়ে অপেক্ষা করে বিকেল সাড়ে ৪টায় দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা। অবশ্য অবসর সময়টাকে কাজে লাগিয়ে হালকা অনুশীলন সেরেছে দুই দল।

নিউজিল্যান্ড ক্রিকেট মাঠ ও উইকেটের কাভার সরানোয় এ দিন প্রথমবারের মতো দেখা গেছে টেস্টের উইকেটের চেহারা। বাংলাদেশের জন্য যেটি দিচ্ছে শঙ্কার বার্তা। সবুজ ঘাসে ঢাকা উইকেট মাঠ থেকে আলাদা করাই কঠিন! টেস্ট কার্যত এখন তিন দিনের ম্যাচে পরিণত হওয়ায় ফলোঅন নির্ধারিত হবে ১৫০ রানের ব্যবধানে। হ্যামিল্টনে প্রথম টেস্ট জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে আছে নিউজিল্যান্ড। সিরিজ বাঁচাতে ওয়েলিংটন টেস্টে জিততে হবে বাংলাদেশকে। অথবা দ্বিতীয় টেস্ট ড্র ঘোষিত হলে ক্রাইস্টচার্চ টেস্টে জিততে হবে টাইগারদের।

 

"