মেসির সিদ্ধান্ত নেবেন আর্জেন্টিনা কোচ

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নির্বাসন শেষে আর্জেন্টিনা জাতীয় দলে ফিরেছেন লিওনেল মেসি। এ মাসে হতে যাওয়া ভেনিজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য বার্সেলোনা তারকাকে নিয়ে দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি।

আট মাস পর আবার জাতীয় দলের হয়ে মাঠে নামতে যাচ্ছেন আন্তর্জাতিক ফুটবলে ১২৮ ম্যাচে ৬৫ গোল করা মেসি। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর আন্তর্জাতিক ফুটবলে আর মাঠে নামেননি ৩১ বছর বয়সি তারকার।

ডি মারিয়াকেও দলে রেখেছেন স্কালোনি। মেসির মতো গত বিশ্বকাপের পর দেশের হয়ে কোনো ম্যাচ খেলেননি পিএসজি মিডফিল্ডার। তবে পরশু ঘোষিত ৩১ সদস্যের দলে আগের মতোই জায়গা হয়নি দুই ফরওয়ার্ড আগুয়েরো ও হিগুয়াইনের। আর চোটের কারণে বাইরে থাকা ইন্টার মিলান ফরওয়ার্ড মাউরো ইকার্দি স্বাভাবিকভাবেই ডাক পাননি।

সংবাদ সম্মেলনে মেসির ফেরা প্রসঙ্গে স্কালোনি বলেন, ‘মেসিকে ডাকা হয়েছে। সে একটি নাকি দুটি ম্যাচ খেলবে, এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। (বার্সেলোনার হয়ে) সে অনেক ম্যাচ খেলছে এবং মৌসুমের এ সময়ে খেলোয়াড়রা ক্লান্ত থাকে এবং আন্তর্জাতিক সূচিতে বিশ্রাম নেয়। কিন্তু মেসি আসতে চেয়েছে আর এটা খুব গুরুত্বপূর্ণ একটা পদক্ষেপ।’

আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, আগুস্তিন মার্চেসিন, হুয়ান মুসো ও এস্তেবান আন্দ্রাদা।

ডিফেন্ডার : হের্মান পেস্সেইয়া, গাব্রিয়েল মার্কাদো, হুয়ান ফেথ, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, ওয়াল্টার কান্নেমান, মার্কোস আকুনা, গঞ্জালো মন্তিয়েল, রেনসো সারাভিয়া ও লিসান্দ্রো মার্তিনেজ।

মিডফিল্ডার : লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, মানুয়েল লানচিনি, রবের্তো পেরেইরা, অ্যাঞ্জেল ডি মারিয়া, মাতিয়াস জারাকো, আইভান মার্কোনে, দোমিঙ্গো ব্লাঙ্কো ও রদ্রিগো দে পল।

ফরওয়ার্ড : লিওনেল মেসি, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, দারিও বেনেদেত্তো, লাউতারো মার্টিনেজ, মাতিয়াস সুয়ারেজ ও গঞ্জালো মার্টিনেজ।

 

"