ফেরা হলো না স্মিথ-ওয়ার্নারের

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গুঞ্জন ছিল পাকিস্তানের বিপক্ষে ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ার নিষিদ্ধ থাকা দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। সেটা গুঞ্জনই থেকে গেল। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ফেরা হচ্ছে না বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা তারকাদ্বয়ের। কাল বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

গত বছরের ২৯ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে সিরিজে বল টেম্পারিংয়ের দায়ে জাতীয় দল থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন স্মিথ ও ওয়ার্নার। নয় মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফিরেছেন ক্যামেরন ব্যানক্রফট। স্মিথ-ওয়ার্নারের সব ধরনের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ মার্চ। তবে নিষেধাজ্ঞা শেষে সরাসরি জাতীয় দলে না ফিরিয়ে দুজনকে একটু পরীক্ষা-নিরীক্ষা করতে চায় অস্ট্রেলিয়া। তাই জাতীয় দলে না ডেকে আগে তাদের আইপিএলে খেলার সুযোগ করে দিয়েছে।

কাল পাকিস্তান সিরিজের দল ঘোষণার সময় অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের চেয়ারম্যান ট্রেভর হন্স বলেছেন, ‘তাদের দুজনের শাস্তির মেয়াদ শেষ হবে ২৮ মার্চ। স্টিভ ও ডেভিড দুজনেই ইনজুরি থেকে সেরে উঠতে পুনর্বাসনে রয়েছেন। তারা খেলায় ফেরার জন্য তাদের সেরা পথ হিসেবে আইপিএলে খেলতে রাজি হয়েছেন। ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই লিগ বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের জন্য সেরা মঞ্চ।’

অস্ট্রেলিয়া দল :

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন টার্নার, মার্কাস স্টানিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, নাথান লায়ন, অ্যাডাম জাম্বা, নাথান কোল্টার-নাইল ও জেসন বেহরেনডোর্ফ।

 

"