ওয়েলিংটন টেস্ট

বৃষ্টি খেয়ে নিল প্রথম দিন

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরটা নিখাদ ক্রিকেটপ্রেমীদের ভালোই পরীক্ষা নিচ্ছে। টস দেখার সৌভাগ্য খুব ভক্তেরই হয়েছে। ভোর বেলায় ম্যাচ শুরু হলে যা হয় আর কী! ওয়ানডে সিরিজ ঠিকঠাক শেষ হয়েছে। প্রথম টেস্টেরও মীমাংসা হয়েছে। কিন্তু বিপত্তি বাধল দ্বিতীয় টেস্টের বেলাতেই। ওয়েলিংটন টেস্ট পড়ল বৃষ্টির কবলে। স্থানীয় সময় ভোর ৬টা থেকে শুরু হয় ঝুম বৃষ্টি। বেসিন রিজার্ভের সবুজ মাঠ তলিয়ে গেছে পানিতে। খেলা শুরু হতে তো অনেক দূরের কথা, মুদ্রা নিক্ষেপের লড়াই-ই হয়নি। দ্বিতীয় টেস্টের প্রথম দিনের পুরোটা সময়ই খেয়ে নিয়েছে বৃষ্টি।

প্রথম সেশন বৃষ্টির গর্ভে চলে যাওয়ার পর মাঠ পরিদর্শনে নেমেছিলেন আম্পায়াররা। তখনো বৃষ্টি থেমে নেই। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল ক্রমাগত। স্থানীয় সময় বিকেল ৩টার দিকেও আরেক দফা পরিদর্শনে নেমেছিলেন দুই আম্পায়ার পল রাইফেল ও রুচিরা পাল্লিইয়াগুরুগে। সেই পর্যবেক্ষণ থেকেই এলো সিদ্ধান্তটা। প্রথম দিনের খেলা বাতিল বলে ঘোষণা করেন তারা। তাই দ্বিতীয় দিন অর্থাৎ আজ ভোর সাড়ে ৩টা থেকেই শুরু হবে দিনের খেলা।

অবশ্য বৃষ্টির পূর্বাভাস ওয়েলিংটন টেস্টের আগেই দিয়ে রেখেছিল নিউজিল্যান্ডের আবহাওয়া অফিস। সেটাই সত্যি হয়েছে। প্রথম সেশনের মধ্যেই মাঠ হয়ে যায় জলাশয়। খাবারের সন্ধানে মাঠে বিচরণ করেছে সিগালরা। ওদিকে খেলা শুরুর অপেক্ষায় থাকা দর্শকেরা সময় কাটাতে নানা মজা করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এক ভক্তের রসিকতা, টস যেহেতু হয়নি তাই বাংলাদেশ দলকে একাদশও ঘোষণা করতে হয়নি। অর্থাৎ ফিট হয়ে ওঠার জন্য অতিরিক্ত আরো একটা দিন পাচ্ছেন মুশফিকুর রহিম। যিনি ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি। এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ৫২ রানে হেরেছিল। ব্রিবতকর ওই হারের ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি দ্বিতীয় ইনিংসে সৌম্য সরকার ও মাহমুদউল্লাহর দুর্দান্ত সেঞ্চুরি।

 

"