ক্রীড়া ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

লঙ্কান ক্রিকেটের প্রেসিডেন্ট শাম্মি সিলভা

শ্রীলঙ্কার ক্রিকেটের অভিভাবক সংস্থা ‘শ্রীলঙ্কার ক্রিকেট’ এর নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন সদ্য বিদায়ী প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালার সমর্থনপ্রাপ্ত শাম্মি সিলভা। সম্ভাব্য ১৪২টি ভোটের মধ্যে ৮৩টি ভোট পেয়েছেন শাম্মি। নিকটতম জয়ন্থ ধর্মদাসা পেয়েছেন ৫৬ ভোট।

গত কয়েক মাসে বেশ কয়েকবার বাতিল এবং পেছানোর কারণে এতদিন ধরে শ্রীলঙ্কা ক্রিকেট চলছিল দেশটির ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক গঠন করে দেওয়া কমিটির মাধ্যমে। নির্বাচনের পর পুনরায় বোর্ডের অধীনে চলে এলো লঙ্কান ক্রিকেটের সব দায়িত্ব এবং ক্ষমতা।

শাম্মি সিলভা ছাড়া গত নির্বাহী কমিটির মধ্য থেকে মোহন ডি সিলভা সেক্রেটারি এবং রাভিন ভিক্রমারাতেœ ভাইস প্রেসিডেন্ট পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া কে মাথিভানানও ফিরেছেন ভাইস প্রেসিডেন্ট পদে।

তবে এবারের নির্বাচনটি কোনো সুখবর দেয়নি রানাতুঙ্গা ভাইদের। ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক রানাতুঙ্গা হেরে গিয়েছেন ভিক্রমারাতেœর কাছে। নির্বাচিত দুই ভাইস প্রেসিডেন্টের ৮২ ও ৮০ ভোটের বিপরীতে রানাতুঙ্গার পেয়েছেন ৭২ ভোট। এছাড়া অর্জুনার ছোট ভাই নিশান্থা হেরেছেন সেক্রেটারি পদে। জয়ী সদস্যের ৯৬ ভোটের বিপরীতে তিনি পেয়েছেন ৪৩ ভোট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close