ক্রীড়া ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৯

বিফলে গেল সাব্বিরের শতক

শঙ্কাটাই সত্যি হলো। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ধবলধোলাই হলো বাংলাদেশ (৩-০)। প্রথম দুই ম্যাচে ৮ উইকেটে নিঃশর্ত আত্মসমর্পণ করা টাইগাররা কাল ডানেডিনে হারল ৮৮ রানে। বিফলেই গেল সাব্বির রহমানের ক্যারিয়ারের প্রথম শতকটা। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে ১০২ রানের যে ইনিংসটা তিনি তা শুধু দলের হারের ব্যবধান কমাতেই যা ভূমিকা রেখেছে। কিউইদের ছুড়ে দেওয়া ৩৩০ রানের জবাব দিতে নেমে ইনিংসের ১৬ বল বাকি থাকতেই ২৪২ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মিডল ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় দলীয় সংগ্রহ তিন শ ছাড়িয়েছে স্বাগতিকরা। আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান মার্টিন গাপটিল (২৯) ‘অল্প’তে ফিরে গেলেও হেনরি নিকোলস (৬৪), ব্রেন্ডন টেলর (৬৯), টম লাথাম (৫৯), জেমস নিশাম (৩৭) ও কলিন ডি গ্রান্ডহোম (৩৭*) রানোৎসব করেছেন। শেষ দুজন মুস্তাফিজুর রহমানকে বেধড়ক পিটিয়েছেন। এদিন ২ উইকেট নিয়ে ৯৩ রান দিয়েছেন কাটার মাস্টার, যা তার ক্যারিয়ারের সবচেয়ে বেশি রান দেওয়ার নজির।

হিমালয়তুল্য লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে ২ রানে ৩ উইকেট খুইয়ে বসে বাংলাদেশ। ৬১ রানে শেষ ৫ উইকেট। শুরুর এই ভয়াবহ বিপর্যয় ষষ্ঠ উইকেটে ১০১ রানের জুটিতে কিছুটা হলেও সামাল দেন সাব্বির ও মোহাম্মদ সাইফুদ্দিন। জুটি ভাঙে সাইফুদ্দিন ৪৪ রানে বিদায় নিলে। শেষদিকে ৩৪ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলে সাব্বিরকে সঙ্গ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। তার ইনিংসে ছিল সাতটি চার। ১১০ বলের ইনিংসে ১২টি চারের পাশাপাশি দুটি ছক্কা হাঁকিয়েছেন সাব্বির। ৬ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের টপ ও লোয়ার অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন টিম সাউদি। অবধারিতভাবেই ম্যাচ সেরা হয়েছেন কিউই এই পেসার। তবে সিরিজ সেরা হয়েছেন গাপটিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close