ক্রীড়া ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

অ্যাকশন শুধরে ফিরলেন ধনাঞ্জয়া

বোলিং অ্যাকশনের ত্রুটির জন্য গত ডিসেম্বরে নিষিদ্ধ হয়েছিলেন আকিলা ধনাঞ্জয়া। ভুল শুধরানোর জন্য এই মাসের শুরুতে চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবে আবার পরীক্ষাও দেন তিনি। পরীক্ষার ফলে মিলেছে অ্যাকশন বৈধতার সার্টিফিকেট।

নিষিদ্ধ হওয়ার আগে দারুণ ফর্মে ছিলেন ধনাঞ্জয়া। গত বছর ১৬ ওয়ানডেতে নিয়েছিলেন দলের সর্বোচ্চ ২৮ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি ও প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ ফর্মে ছিলেন এই স্পিনার।

ধনাঞ্জয়ার ফেরার দিনে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডের জন্য বাদ পড়েছেন লঙ্কানদের আট খেলোয়াড়। অধিনায়ক হয়েও টেস্ট দল থেকে জায়গা হারানোর পর এবার ওয়ানডে থেকেও বাদ পড়েছেন দিনেশ চান্দিমাল। জায়গা হারিয়েছেন আসেলা গুনারতেœ, দাসুন শানাকা ও সিকুগে প্রসন্নœ। চোটের কারণে নেই ধানুশকা গুনাথিলাকা, দুষ্মন্থ চামিরা, নুয়ান প্রদিপ ও লাহিরু কুমার। দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার উপুল থারাঙ্গা। দুই বাঁ-হাতি পেসার ইসুরু উদানা, বিশ্ব ফার্নান্দো ও ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। স্পিন আক্রমণে ধনাঞ্জয়ার সঙ্গে ফিরেছেন কামিন্দু মেন্ডিস, যিনি স্পিন করতে পারেন দুই হাতেই। একটি টি-টোয়েন্টি খেললেও এখনো ওয়ানডে খেলেননি কামিন্দু। ৩ মার্চ জোহানেসবার্গে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close