ক্রীড়া ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

৭ বছর বয়সেই উসাইন বোল্ট!

৭ বছর মাত্র। অ্যাথলেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যখন অন্য প্রতিযোগীদের সঙ্গে দৌড় শুরু করল বালকটি, তখন দেখা গেল বাকিরা তার চেয়ে অনেক পিছিয়ে। বিদ্যুৎ গতিতে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করে ফেলল ফ্লোরিডার ছোট্ট বালক রুডলফ ব্লাজ ইনগ্রাম। মাত্র ১৩.৪৮ সেকেন্ডেই জয় করে ফেলল ট্র্যাক অ্যান্ড ফিল্ড। বলা হচ্ছে, এই বয়সেই উসাইন বোল্টের জুতায় পা দিয়ে রাখল রুডলফ ব্লাজ।

৭ বছর বয়সি বালকটির আগের সেরা টাইমিং ছিল ১৪.৫৯ সেকেন্ড। এবার সেটাকেও ছাড়িয়ে গেল সে। রুডলফের বাবা আবার সেই দৌড়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে পোস্ট করে দিয়েছে।

যা দেখে তো রীতিমতো তোলপাড় পড়ে গেছে ইন্টারনেট দুনিয়ায়। ভিডিওতেই দেখা যাচ্ছে লম্বা ঝাঁকড়া চুলের রুডলফ কীভাবে দৌড়ে অন্যদের যোজন যোজন পেছনে ফেলে দিচ্ছে। সেখানে ৬০ মিটার সে পাড়ি দিয়েছে ৮.৬৯ সেকেন্ডে।

রুডলফের বাবা মনে করছেন, ৭ বছর বয়সি বালকদের মধ্যে এখন তার ছেলেই বিশ্বে সবচেয়ে দ্রুততম। ২০০৯ সালে জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট ৯.৫৮ সেকেন্ড সময় নিয়ে বিশ্বে সবচেয়ে দ্রুততম মানবের খেতাব জয়ের রেকর্ড সৃষ্টি করেন। ফ্লোরিডার বালক রুডলফ এই বয়সেই যেভাবে দৌড়াচ্ছে, তাতে অনেকেই মনে করছেন, বোল্টের রেকর্ড তাহলে কী হুমকির মুখে?

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close