ক্রীড়া প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

অনূর্ধ্ব-১৯ টেস্ট

প্রথম দিনে পিছিয়ে থাকল বাংলাদেশ যুবদল

বাংলাদেশ সফর জুড়ে ব্যাটিংয়ে ব্যর্থতায় ধুকেছে ইংল্যান্ড যুবারা। তবে শেষ ম্যাচের প্রথম দিনটিতে দৃঢ়তাপূর্ণ ব্যাটিং উপহার দিল ইংলিশরা। বাংলাদেশের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ের শুরুটা ভালোভাবেই শুরু করেছে তারা।

দ্বিতীয় যুব টেস্টের প্রথম দিনে চট্টগ্রামে কাল ৬ উইকেটে ২৯৫ রান তুলেছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ২ ম্যাচ সিরিজের প্রথমটি জিতে এগিয়ে আছে বাংলাদেশ।

কাল টস জিতে বোলিং নেওয়া বাংলাদেশ প্রথম সাফল্য পেয়েছিল খুব দ্রুতই। ওপেনার জর্জ বল্ডারসনকে ৯ রানে ফেরান আসাদউল্লাহ গালিব। তবে পরের উইকেটের জন্য অপেক্ষা করতে হয়ে অনেকটা সময়।

দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়ে তোলেন বেন চার্লসওয়ার্থ ও জেমি স্মিথ। দুজনে ১৫২ রানের জুটি গড়েন ওভার প্রতি প্রায় ৪ রান করে তুলে তারা। ১০ চারে ৬৩ রান করা ওপেনার চার্লসওয়ার্থকে ফিরিয়ে জুটি ভাঙেন মুজাক্কির হোসেন। পরের ওভারে পরপর ২ বলে রুহেল আহমেদ ফিরিয়ে দেন স্মিথ ও লুইস গোল্ডসওয়ার্থিকে। ১৩ চার ও ২ ছক্কায় ১২৬ বলে ৯০ রান করে আউট হন স্মিথ। ১ উইকেটে ১৬৮ থেকে দ্রুতই ইংল্যান্ডের রান হয়ে যায় ৪ উইকেটে ১৬৮। ম্যাচে ফেরে বাংলাদেশ।

সেই ধাক্কা ইংল্যান্ড সামাল দেয় জর্জ হিলের ব্যাটে। ১০ চারে অপরাজিত ৭৯ রান করে মাঠ ছেড়েছেন হিল। সফরে প্রথমবার ৩০০ ছোঁয়ার কাছাকাছি পৌঁছে গেছে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস : ৯০ ওভার ২৯৫/৬ (বল্ডারসন ৯, চার্লসওয়ার্থ ৬৩, স্মিথ ৯০, ল্যামনবাই ২৪, গোল্ডসওয়ার্থি ০, হিল ৭৯*, কক্স ১৩, হলম্যান ৬*; রুহেল ২/৬১, গালিব ১/৬৩, মিনহাজুর ২/৮৯, মুজাক্কির ১/৭৩, শাহাদাত ০/৯)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close