ক্রীড়া ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

কোচদের সঙ্গে নতুন চুক্তি বার্সা-অ্যাটলেটিকোর

বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদের ভক্তদের জন্য খুশির একটা খবর আছে। কোচদের নিয়ে যেসব গুঞ্জন তা উড়িয়ে দিয়েছে ক্লাব দুটি। দুই দলের দুই কোচ এরনেস্তো ভালভার্দে ও ডিয়েগো সিমন চুক্তির মেয়াদ বাড়িয়েছেন। বার্সার সঙ্গে এক বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ভালভার্দে। আর ২০২২ পর্যন্ত অ্যাটলেটিকোতে থাকবেন সিমন।

গত ডিসেম্বরে বার্সায় নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছিলেন ভালভার্দে। তারপর থেকেই ক্লাব প্রেসিডেন্ট হোসেফ মারিয়া বার্তেমেউ চেষ্টা চালাচ্ছিলেন তাকে ধরে রাখার। অবশেষে সেটাই হলো। নতুন চুক্তির ফলে আগামী মৌসুমের পুরোটাই মেসি-সুয়ারেজদের সঙ্গে থাকছেন অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক কোচ। লুইস এনরিকে চলে যাওয়ার পর ২০১৭ সালে ভালভার্দেকে নিয়োগ দেয় বার্সা। দুই বছরে টানা দুটি লিগ জিতেছেন তিনি। সঙ্গে কোপা ডেল রেও জিতেছেন। ভালভার্দের বড় ব্যর্থতা চ্যাম্পিয়নস লিগে। গত বছর শেষ আটে এএস রোমার কাছে হেরে বিদায় নেয় বার্সা।

চলতি মৌসুমের এখন পর্যন্ত ভালো অবস্থা আছে বার্সেলোনা। লিগে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে। কোপা ডেল রের সেমিফাইনালে উঠেছে তার দল। শেষ চারের প্রথম লেগে রিয়ালের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করেছে বার্সা। দ্বিতীয় লেগ হবে ২৭ ফেব্রুয়ারি, রিয়ালের মাঠে।

তার আগে অবশ্য চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর ম্যাচে মাঠে নামবে বার্সা। এখানে তাদের প্রতিপক্ষ ফরাসি ক্লাব লিঁও। এদিকে, অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তি অনুযায়ী ২০২২ পর্যন্ত ক্লাবের সঙ্গে থাকবেন সিমন। এর আগে চুক্তি ২০২০-এর জুনে শেষ হওয়ার কথা ছিল। ৪৮ বছরের আর্জেন্টাইন কোচ গত ৮ বছর ধরে অ্যাটলেটিকোতে আছেন। ক্লাবের হয়ে ৮টি শিরোপা জিতেছেন সিমন। এর মধ্যে ২০১৩-১৪ মৌসুমে লা লিগাও জেতেন। তাছাড়া ২০১২ ও ২০১৮-তে ইউরোপা লিগের শিরোপাও উঠেছে তার হাতে। তবে দুইবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেও ইউরোপ সেরার পুরস্কার জেতা হয়নি তার। ২০১৪ ও ২০১৬ দুইবার হার মানতে হয় নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close