শেখ জামাল-আবাহনীর কষ্টার্জিত জয়

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ‘হাইভোল্টেজ’ ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শাখাওয়াত হোসেন রনির একমাত্র গোলে চলতি প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেয়েছে দলটি। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলে জেতা শেখ জামাল ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে পাঁচ ম্যাচে ব্রাদার্সের এটি টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থ হার।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লিগের ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল। আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো এমানুয়েল পেরেসের শট বিপ্লব ভট্টাচার্য্য ফিস্ট করার পর ফিরতি শটে জাল খুঁজে নেন রনি। দশ মিনিট পর প্রায় ৩০ গজ দূর থেকে রনির নেওয়া শট ফিস্ট করে ব্যবধান দ্বিগুণ হতে দেননি বিপ্লব।

দ্বিতীয়ার্ধে দুই দলের আক্রমণে ধার ছিল না তেমন। ৭৫তম মিনিটে গাম্বিয়ার ফরোয়ার্ড কিংয়ের শট বাইরের জাল কাঁপালে ব্যবধান দ্বিগুণের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় শেখ জামালের।

কাল দিনের আরেক ম্যাচে ময়মনসিংহের শহীদ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

টানা তিন ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে নামা আবাহনী পিছিয়ে পড়েছিল ম্যাচের ১২তম মিনিটে। চিনেডু ম্যাথিউয়ের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে আরিফুর রহমানের শট গোলরক্ষক শহীদুল আলম সোহেল ফিস্ট করতে গিয়ে ব্যর্থ হলে বল তার হাতে লেগে জালে জড়ায়। ৩২ মিনিটে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে আবাহনীকে সমতায় ফেরান জীবন। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। এই জয়ে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা আবাহনী। আর সমান ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া আরামবাগের পয়েন্ট ৯।

"