টেস্টেও দাপটে টাইগার যুবারা

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক
ama ami

আগেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল, বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশের হাত থেকে ম্যাচ কেড়ে নিতে পারবে না ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। কোনো অঘটন ঘটেনি। টি-টোয়েন্টি, ওয়ানডে সিরিজের পর সাদা পোশাকেও ছড়ি ঘোরাচ্ছে টাইগার যুবারা।

চট্টগ্রামে সিরিজের প্রথম যুব টেস্টের শেষ দিনে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২ উইকেট হারিয়ে ইংলিশদের দেওয়া ৩৫ রানের লক্ষ্য ১০ ওভারেই তুলে নেয় স্বাগতিকরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৯৮ রানে ইনিংস ঘোষণার পরই আসলে পরিষ্কার হয়ে যায় ম্যাচের ফলাফল। আকবর আলীর দলের লিড ছিল ১১৮ রানের। সেই লিডকে পুঁজি করে ইংলিশদের মাথা তুলে দাঁড়াতে দেয়নি টাইগার স্পিনাররা। বিশেষ করে আসাদউল্লাহ গালিব ও মিনহাজুর রহমানের স্পিনের কাছে রীতিমতো অসহায় ছিলেন ইংলিশ ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে ধুঁকতে তৃতীয় দিন শেষ করে সফরকারীরা। শেষ দিনে বেশিক্ষণ স্থায়ী হয়নি ইংলিশদের ব্যাটিং। ৪৫ রানে শেষ ৪ উইকেট হারিয়েছে দলটি। তাতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫ রানের। শেষ চার উইকেটের সবকটি নিয়েছেন মিনহাজ। প্রথম ইনিংসে ৩, দ্বিতীয় ইনিংসে ৬, মোট ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হলেন মিনহাজ। আরেক স্পিনার আসাদউল্লাহ গালিব দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। সিরিজ নির্ধারণী শেষ টেস্ট হবে চট্টগ্রামেই, ১৫ ফেব্রুয়ারি শুরু।

"