ক্রীড়া ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

রিয়াল মাদ্রিদের ডার্বি জয়

একটি আদর্শ ম্যাচের প্রায় সব উপাদানই ছিল মাদ্রিদ ডার্বিতে। পরশু রাতে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ যে থ্রিলার উপহার দিয়েছে, সেটা অনেক দিন মনে থাকবে ফুটবলপ্রেমীদের। ম্যাচটা শেষ পর্যন্ত রিয়াল জিতেছে ৩-১ গোলে। অবশ্য স্কোরলাইন ম্যাচের সত্যিকারের চিত্রটা পরিষ্কার করতে যথেষ্ট নয়। ডার্বি জিতে অ্যাটলেটিকোকে টপকে স্প্যানিশ লা লিগার দ্বিতীয় স্থানে চলে এলো রিয়াল। ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট রিয়ালের। এক পয়েন্ট কম পেয়ে তিনে অ্যাটলেটিকো। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

ম্যাচের ১৬ মিনিটে বক্সে উড়ে আসা বলে হেড করতে লাফিয়ে উঠেছিলেন সার্জিও রামোস ও রাফায়েল ভারানরা। তাদের আটকাতে অ্যাটলেটিকো রক্ষণের সবাই ছুটে গেলেন। বল এসে পড়ল গোলরক্ষকের সামনে অরক্ষিত কাসেমিরোর কাছে। গোলবারকে নিজের পিঠের দিকে পেয়ে কাসেমিরোও করলেন অভাবনীয় এক কান্ড। সবাইকে অবাক করে বাই সাইকেল কিকে ইয়ান ওবলাককে ফাঁকি দিয়ে বল পাঠালেন জালে।

ম্যাচে ফিরতে অ্যাটলেটিকো বেশি সময় নেয়নি। ২৫ মিনিটে ভিনিচিয়াসের সঙ্গে বল দখলের লড়াইয়ে জিতে ডিফেন্স চেড়া এক পাস দিয়েছেন আনহেল কোরেয়া। প্রায় মাঝমাঠে থাকা রিয়াল রক্ষণ অ্যান্তনি গ্রিজম্যানকে অফসাইডের ফাঁদে ফেলতে গিয়ে নিজেরাই বিপদে পড়েছেন। থিবাউট কোর্তোয়ার পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠাতে ভুল হয়নি গ্রিজম্যানের।

৪২ মিনিটে ট্রেড মার্কে এক দৌড় দিলে ব্রাজিলিয়ান উইঙ্গার। ভিনিচিয়াসকে আটকাতে শুধু হদুদ কার্ডই খাননি হিমেনেজ, পেনাল্টিও উপহার দিয়েছেন। দলকে এগিয়ে নিতে ভুল হয়নি রামোসের। এই জানুয়ারিতেই অ্যাটলেটিকোতে যোগ দিয়েছেন আলভারো মোরাটা। রিয়ালের একাডেমিতে পরিপূর্ণ রূপ পাওয়া এই স্ট্রাইকার নিজের সাবেক দলের বিপক্ষে গোলই করে বসলেন ৫৪ মিনিটে। তিন বছর আগে জুভেন্টাসের হয়ে একই কাজ করে উদ্?যাপন না করা মোরাটা এবার উদ্?যাপন করেছেন ঠিকই। কিন্তু রেফারি জানালেন, ওটা অফসাইড ছিল। এবারও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহযোগিতা নিতে হয়েছে তাকে।

৭৪ মিনিটে ম্যাচটা শেষ করে দিয়েছেন বদলি নামা গ্যারেথ বেল। লুকা মডরিচের সাজিয়ে দেওয়া এক বল থেকে দারুণ এক গোল করে ফর্মে ফেরার আশা জাগিয়েছেন বেল। ৮০ মিনিটে টমাস পার্টে লাল কার্ড দেখে বের হয়ে যাওয়ার পর অ্যাটলেটিকোর হার নিশ্চিত হয়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close