বিশ্বকাপে ধোনিকে চান যুবরাজ

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

কিছুদিন আগে মহেন্দ্র সিং ধোনিকে নিয়েও চলছে ব্যাপক সমালোচনা। তাই ইংল্যান্ড ২০১৯ বিশ্বকাপে ধোনির বিকল্প হিসেবে রিশাভ প্যান্টকে খেলানোর পরামর্শও দিয়েছিলেন অনেকে। এখনো যে ধোনি দলে ‘অটোমেটিক চয়েজ’ এমন নয়। বয়সটা বড় একটা ফ্যাক্টর। কোনো একটি সময়ে দলের প্রয়োজন মেটাতে না পারলে আবার সমালোচনা শুরু হবে।

কিন্তু যে যত কথাই বলুক, এই ধোনিকে সামনের বিশ্বকাপে ভারতের খুব দরকার বলে মনে করছেন ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং। ধোনির অধীনেই ওই বিশ্বকাপে খেলেছিলেন যুবরাজ। ভারতের সাবেক এই অলরাউন্ডার বলেন, ‘আমার মনে হয়, মাহির (ধোনি) দুর্দান্ত একটি ক্রিকেটীয় মস্তিষ্ক আছে। একজন উইকেটরক্ষক হিসেবে সে সেরা জায়গা থেকে খেলাটা দেখতে পারে। দীর্ঘদিন ধরে সে এই কাজটা করে আসছে।’

অধিনায়ক হিসেবে ধোনি দুর্দান্ত ছিলেন। এখনো বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে সাহায্য করাসহ তরুণদের গাইডলাইন দিতে তার বিকল্প পাওয়া যাবে না বলে মত যুবরাজের।

বেশ কয়েক দিন সমালোচনার মুখে থাকলেও সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে ধোনি দেখিয়ে দিয়েছেন, এখনই ফুরিয়ে যাননি। দুটি ম্যাচ জেতানো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে সিরিজ সেরাও হন ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

যুবরাজ মনে করছেন, ২০১৯ বিশ্বকাপে এই ধোনিকে ভীষণ দরকার পড়বে ভারতের। তার ভাষায়, ‘সে দারুণ একজন অধিনায়ক। তরুণ খেলোয়াড় এবং বিরাট কোহলিকে সে সব সময় গাইড করে।

"