জয়ের পথে বাংলাদেশের যুবারা

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

আকবর আলি ও শাহাদাত হোসেনের দারুণ দুটি ইনিংস বাংলাদেশকে এনে দিয়েছিল বড় লিড। এরপর বোলাররা নাকাল করেছেন ইংল্যান্ডকে। যুব টেস্টে তাই জয়ের পথ তৈরি করেছে বাংলাদেশের যুবারা।

চট্টগ্রামে প্রথম যুব টেস্টের প্রথম ইনিংসে ১১৮ রানের লিড নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল কাল তৃতীয় দিন শেষ করেছে ৬ উইকেটে ৮৯ রান নিয়ে। বাংলাদেশের চেয়ে এখনো ২৯ রানে পিছিয়ে আছে ইংলিশরা। উইকেট বাকি আছে কেবল ৪টি।

বাংলাদেশ দিন শুরু করেছিল ৫ উইকেটে ২৬৬ রান নিয়ে। ৫৬ রানে অপরাজিত থাকা আকবর আলি এদিনও খেলছিলেন দারুণ। কিন্তু বাংলাদেশ অধিনায়ক আউট হয়ে যান ১১ চার ও ১ ছক্কায় ৯৭ বলে ৮২ করে। এরপর লোয়ার অর্ডারদের নিয়ে দলকে ৪০০-এর কাছে নিয়ে যান শাহাদাত। সাতে নামা ব্যাটসম্যান দুর্দান্ত খেলে ১২ চারে ৮৪ রান করেন ১১৪ বলে। তার আউট হওয়ার সঙ্গেই ইনিংস ঘোষণা করে দেয় বাংলাদেশ ৯ উইকেটে ৩৯৮ রানে।

পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ইংলিশরা উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম ইনিংসে ৯৯ রান করা বেন চার্লসওয়ার্থ এবার ফেরেন ২০ রানে। তার সেই স্কোরই এখনো পর্যন্ত দলের সর্বোচ্চ।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া রুহেল আহমেদ দ্বিতীয় ইনিংসে উইকেটের মুখ দেখেননি এখনো। তবে আসাদউল্লাহ গালিব ও মিনহাজুর রহমানের বোলিংয়ে ধুকছে ইংলিশরা। ১১ ওভারে ২২ রানে ৩ উইকেট নিয়ে সফলতম বোলার গালিব। মিনহাজুর ১৩ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

"