বাংলাদেশের বিপক্ষে পূর্ণ শক্তির দল কিউইদের

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

ভারতের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে চোটে পড়েছিলেন মার্টিন গাপটিল। চোট থেকে সেরে ওঠায় গাপটিলকে বাংলাদেশ সিরিজে সুস্থ পাচ্ছে নিউজিল্যান্ড। তাকে দলে রেখেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে কিউই ক্রিকেট বোর্ড।

গাপটিল ফেরায় কপাল পুড়তে পারে আরেক ওপেনার কলিন মুনরোর। বাংলাদেশের বিপক্ষে গাপটিল-হেনরি নিকোলস জুটিকে বেছে নিতে পারে টিম ম্যানেজম্যান্ট।

সিরিজে অধিনায়কত্বেও থাকবে পরিবর্তন। প্রথম দুই ম্যাচে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকেই পাবে নিউজিল্যান্ড। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। সিরিজের শেষ ম্যাচে উইলিয়ামসনের অনুপস্থিতিতে নেতৃত্বের ভার থাকবে টম ল্যাথামের কাঁধে।

ভারতকে কাঁপিয়ে দেওয়া পূর্ণ শক্তির কিউই পেস অ্যাটাকের মুখোমুখি হতে হবে বাংলাদেশি ব্যাটসম্যানদের। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লুকি ফার্গুসন এবং ম্যাট হেনরিকে নিয়ে গড়া পেস আক্রমণকে রাখা হয়েছে দলে।

সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। এরই মধ্যে বাংলাদেশ দলের একটি অংশ নিউজিল্যান্ডে পৌঁছেছে।

নিউজিল্যান্ড ওয়ানডে দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক, প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডে গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জিমি নিশাম, হেনরি নিকোলস, রস টেলর, মিচেল স্যান্টানার ও টিম সাউদি।

"