অবসরে সালার ‘৯ নম্বর’ জার্সি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

বিমান দুর্ঘটনায় নিহত এমিলিয়ানো সালা এখন চির ঘুমে। পরিবার ও দেশের সঙ্গে তার জন্য শোকেস্তব্দ ফরাসি ক্লাব নঁতেও। যে ক্লাবের জার্সিতেই শেষবার খেলছেন আর্জেন্টাইন তরুণ তারকা। সালা যখন গভীর ঘুমে, তখন ক্লাবও গভীরভাবে স্মরণ করছে তাকে। সালার গায়ে দেওয়া ‘৯ নম্বর’ জার্সি অবসরে পাঠিয়ে তাকে বিশেষ শ্রদ্ধা জানিয়েছে ক্লাব।

ফরাসি ক্লাবটি ছেড়ে ব্রিটিশ ক্লাব কার্ডিফে যোগ দিয়েছিলেন সালা। সেখানেই যাওয়ার সময় বিমান দুর্ঘটনায় মারা গেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। পুরো বিশ্বের শোকবার্তার সঙ্গে সাবেক ক্লাব নঁতে গভীর শ্রদ্ধা জানিয়েছে তাকে।

নঁতে কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ‘৯ নম্বর’ জার্সি অবসরে পাঠিয়ে দিয়েছে, যে জার্সি পরে চার বছর খেলেছেন সালা।

২০১৫ সালে বোর্দে থেকে নঁতে যোগ দিয়েছিলেন সালা। ক্লাবটির খেলা তিন মৌসুমে তিনি ছিলেন সর্বোচ্চ গোলদাতা। নঁতে ছেড়ে অন্য ক্লাবে নাম লেখালেও সালা ছিলেন তাদের সমর্থকদের মনে। ক্লাবও গভীরভাবে স্মরণ করছে আর্জেন্টাইন স্ট্রাইকারকে।

এক বিবৃতিতে নঁতে জানিয়েছে, ‘এমিলিয়ানো সালার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে এফসি নঁতে। এমিলিয়ানো সব সময়ই অন্যতম কিংবদন্তি হয়ে থাকবেন, যিনি নঁতের জার্সিতে লিখেছেন ইতিহাস।’

ক্লাব সভাপতি ওলদেমার বলেছেন ‘৯ নম্বর’ জার্সি অবসরে যাওয়ার। নঁতে সভাপতির বক্তব্য, ‘আমার কোনো ভাষা নেই। এটা মর্মান্তিক এক ঘটনা। এমিলিয়ানো তার চিহ্ন এঁকে গেছেন। যে কারণে অনেক ভক্তের মতো, আমিও তাকে সম্মান জানাচ্ছি ‘৯ নম্বর’ জার্সি অবসরে পাঠিয়ে।’

"