ফ্ল্যামেঙ্গোতে আগুন নিহত ১০

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

ফ্ল্যামেঙ্গো ব্রাজিলের এক বিখ্যাত ক্লাব। যে ক্লাবের হয়ে খেলেছেন বেবেতো, রোনালদিনহো, জিকোর মতো বিশ্বখ্যাত খেলোয়াড়রা। সাম্প্রতিক সময়ে যে ভিনিসিয়াস জুনিয়রকে নিয়ে এত মাতামাতি, তিনিও বেড়ে উঠেছেন এই ক্লাবে থেকেই। কাল সেই ক্লাবেই ভয়াবহ এক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। যাতে পুড়ে মারা গেছেন ১০ জন।

কাল স্থানীয় সময় ভোর ৫টা ১০ মিনিটে আগুন লাগে ফ্ল্যামেঙ্গোর একাডেমি ভবনের ডরমিটরিতে। এ সময় ঘুমিয়ে ছিলেন একাডেমির তরুণ ফুটবলাররা। যাদের বেশির ভাগের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় প্রাণহানি রেড়েছে।

মাত্র দুই মাস আগে রিও ডি জেনেরোতে অবস্থিত এই একাডেমি ভবনকে সম্প্রসারিত করে ফ্ল্যামেঙ্গো। আগুনের তা-ব এতটাই ছিল, নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে দুই ঘণ্টা। কী কারণে এমন দুর্ঘটনা, তার কারণ এখনো বের করতে পারেননি উদ্ধারকর্মীরা।

নিহতদের পরিচয় এখনো জানা যায়নি। গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় তিনজনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করছে স্থানীয় সংবাদমাধ্যম গ্লোবো। শৈশবের ক্লাবে এমন দুর্ঘটনার সংবাদ শুনে কান্নার ইমোজি দিয়ে টুইট করেছেন রিয়াল মাদ্রিদ খেলোয়াড় ভিনিসিয়াস। যেখানে তিনি লিখেছেন, ‘ভীষণ দুঃখের সংবাদ। সবার জন্য প্রার্থনা।’

 

"