ক্রীড়া ডেস্ক

  ০৮ ফেব্রুয়ারি, ২০১৯

অজি বোলিং কোচের পদত্যাগ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জিতলেও খুব একটা স্বস্তিতে নেই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কারণ, এই সিরিজের আগেই ভারতের কাছে ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজ হেরেছে অজিরা। এ ছাড়া টানা সাতটি দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজেও জয়হীন অস্ট্রেলিয়া।

এ ছাড়া বল টেম্পারিংয়ের অভিযোগে নিষিদ্ধ হওয়া স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের ফেরার সময় হয়েছে। তবে ইনজুরির কারণে স্মিথের বিশ্বকাপ খেলা নিয়ে ধোঁয়াশা আছে। নতুন করে ইনজুরিতে পড়েছেন পেসার মিচেল স্টার্ক। আর ভারত সিরিজের মাঝামাঝিতে ইনজুরিতে পড়া আরেক পেসার জস হ্যাজেলউড এখনো সেরে ওঠেননি।

দলের বোলিং আক্রমণের দুই মূল হাতিয়ার নিয়ে এখনো চিন্তায় বোর্ড কর্মকর্তারা। সেসময় চিন্তা আরো বাড়িয়ে দিলেন বোলিং কোচ ডেভিস সাকের। নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। বিশ্বকাপ যেখানে মাত্র সাড়ে তিন মাসের মতো বাকি, তখন বোলিং কোচ সরে যাওয়ায় বিপাকে অজিরা।

২০১৬ সালে অস্ট্রেলিয়া দলের বোলিং কোচের দায়িত্ব নেন সাকের। স্টার্ক, হ্যাজেলউড ও কামিন্সদের মতো প্রতিভা নিয়ে কাজ করতে পেরে নিজের গর্বের কথা জানিয়েছেন সাকের, ‘তিনটা বছর এমন একটা দলের সঙ্গে কাজ করার সুযোগ দেওয়ায় অস্ট্রেলিয়া দলকে ধন্যবাদ জানাই।’

অজি বোর্ড জানিয়েছে, স্থায়ী বোলিং কোচ নিয়োগের আগে দলে সাকেরের দায়িত্ব পালন করবেন ট্রই কুলে। অর্থাৎ, আসন্ন ভারত ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে কামিন্সদের পথ দেখাবেন সাবেক এই পেসার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close