শেষ আটে পিএসজি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

চোটের কারণে নির্বাসনে আছেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড নেইমার। পিএসজি প্রাণভোমরার অনুপস্থিতিতে আক্রমণভাগের দায়িত্ব বেড়েছে এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পের ওপর। দায়িত্বটা বেশ ভালোভাবে সামলাচ্ছেন উভয়ে। অবশ্য পরশু তৃতীয় সারির ক্লাব ভিয়েফঁসের বিপক্ষে নির্ধারিত সময়ে কঠিন লড়াই করতে হলো পিএসজিকে। তবে অতিরিক্ত সময়ে ইউলিয়ান ড্রাক্সলার, মুসা দিয়াবি ও কাভানির গোলে জিতে ফরাসি কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। ভিয়েফঁসের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছে কোচ টমাস টুখেলের শিষ্যরা।

কাভানি ও এমবাপ্পেসহ নিয়মিত একাদশের কয়েকজনকে বেঞ্চে রেখে খেলতে নামা পিএসজিকে ম্যাচের অধিকাংশ সময় ধুকতে হয়েছে। বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে দলটি। কিন্তু প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ একইভাবে চলতে থাকলে ৬৪ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়াকে বসিয়ে ফরাসি ফরওয়ার্ড এমবাপ্পেকে নামান কোচ। ৮১ মিনিটে বদলি হিসেবে নামেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানিও। কিন্তু নির্ধারিত সময়ে কেউই পার্থক্য গড়ে দিতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে ১০২ মিনিটে পিএসজিকে কাঙ্খিত গোল এনে দেন ড্রাক্সলার। ১১ মিনিট পর এমবাপ্পের পাস দিয়াবি কাছ থেকে বল জালে পাঠায়। ১১৯ মিনিটের গোলেও বড় অবদান রাখেন এমবাপ্পে। ডিফেন্ডারদের পেছনে ফেলে তার দারুণ পাস পেয়েই কাছ থেকে বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন কাভানি।

 

"