ক্রীড়া প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৯

তাসকিনের বদলে শফিউল ও ইবাদত

তাসকিন আহমেদের দুর্ভাগ্যই সৌভাগ্য হয়ে এলো শফিউল ইসলাম ও ইবাদত হোসেনের জন্য। চোট পাওয়া তাসকিনের বদলে নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ ওয়ানডে দলে জায়গা পেয়েছেন শফিউল ও টেস্ট দলে ইবাদত।

গত শুক্রবার বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বাম গোড়ালির গাটে চোট পেয়ে তাসকিন ছিটকে গেছেন মাঠের বাইরে।

তার জায়গায় টেস্টে ২৫ বছর বয়সি ইবাদত এবারই প্রথম ডাক পেলেন জাতীয় দলে। ২০১৬ সালে পেসার হান্টে ১৩৯ কিলোমিটার গতি তুলে সেরা হয়েছিলেন মৌলভীবাজারের এই পেসার। তার পর থেকেই বিসিবি তাকে পরিচর্যা করে গড়ে তোলার চেষ্টা করেছে। হাই পারফরম্যান্স স্কোয়াডে ছিলেন, খেলেছেন বিসিবি একাদশ ও বাংলাদেশ ‘এ’ দলে।

বিপিএলে এবার সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে ৪ উইকেট নেন এই পেসার। তবে টেস্ট দলে জায়গা পাওয়ায় মূল ভূমিকা রেখেছে এবারের বিসিএলের পারফরম্যান্স। ৫ ম্যাচে ২১ উইকেট নিয়ে ইবাদত ছিলেন পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি।

শফিউল বাংলাদেশের হয়ে ৫৬ ওয়ানডের সবশেষটি খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে। এরপর চোট আর ফর্মহীনতা মিলিয়ে আর খেলার সুযোগ পাননি। এবার দলে ফিরলেন আরেকজনের চোটে। বিপিএলে এবার রংপুর রাইডার্সের হয়ে নিয়েছেন এখনো পর্যন্ত ১৫ উইকেট। সøগ ওভারে রংপুর অধিনায়ক মাশরাফির বড় ভরসা ছিলেন তিনিই।

এবারের বিপিএলের পারফরম্যান্সেই টেস্ট ও ওয়ানডে দুটি দলেই ফিরেছিলেন তাসকিন। ২২ উইকেট নিয়ে এখনো পর্যন্ত টুর্নামেন্টের সেরা উইকেট শিকারি তিনি। কিন্তু ফেরার পরই আবার ছিটকে গেলেন ঘাতক চোটে। নিউজিল্যান্ডে বাংলাদেশ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলবে ১৩ ফেব্রুয়ারি, তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ২৮ ফেব্রুয়ারি ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close