ক্রীড়া ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৯

বাদ চান্দিমাল

নতুন অধিনায়ক করুনারত্নে

চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হয়ে যাওয়ার পর বদলে গেছেন? না। সেই আগের মতোই আছেন। তার কাছে কেউই মনে হয় তেমন নিরাপদ নন। অ্যাঞ্জেলো ম্যাথিউজের মতো খেলোয়াড়ের সঙ্গে দ্বন্দ্ব, কিংবা বড় কোনো সিদ্ধান্তে সবাইকে চমকে দেওয়ার মতো কাজ এখনো ছাড়েনি। এবার যেমন টেস্ট দল থেকেই বাদ দিয়েছেন নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল।

কোচ হয়তো একা সিদ্ধান্ত নেননি, তবে দল নির্বাচনে তার বড় একটা প্রভাব থাকে অবশ্যই। চান্দিমালের বাদ পড়ার খবরে তাই হাথুরুর নাম জড়াতেই পারে। তবে ফর্মটা চান্দিমালের পক্ষে ছিল না সত্য। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ সিরিজে চার ইনিংস মিলিয়ে মাত্র ২৪ রান করতে পারেন তিনি।

তবে অধিনায়ক হিসেবে তো আরেকটা সুযোগ পেতেই পারতেন চান্দিমাল। আর সামনে যখন কঠিন দক্ষিণ আফ্রিকা সফর, তখন তার মতো অভিজ্ঞ খেলোয়াড়ের বাড়তি গুরুত্ব পাওয়ার কথা ছিল। সেটা হয়নি। বরং তার বদলে নতুন অধিনায়ক হিসেবে দিমুথ করুনারতেœর নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ১৭ সদস্যের দলে চান্দিমালের মতো জায়গা হয়নি। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে ১৩ ফেব্রুয়ারি ডারবানে।

শ্রীলঙ্কা টেস্ট দল : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, লাহিরু থিরিমান্নে, কুশল সিলভা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, মিলিন্দা সিরিবর্ধনে, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, চামিকা করুনারতেœ, মোহামেদ সিরাজ, লক্ষ্মণ সান্দাকান ও লাসিথ এমবালদেনিয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close