ক্রীড়া ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৯

গোলবন্যার জয়ে স্বস্তি খুঁজে নিল চেলসি

গঞ্জালো হিগুয়েনকে নিয়ে যতই সমালোচনা হোক না কেন, মাউরিসিও সারি অবশ্য সেসবের সঙ্গে একমত নন। চেলসি কোচের চোখে আর্জেন্টাইন ফরওয়ার্ড এখনো ‘সেরা খেলোয়াড়’। দুই গুরু-শিষ্যের প্রথম পরিচয় ২০১৩ সালে। টানা ছয় বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর নাপোলিতে নাম লেখান হিগুয়েন। ব্লাঙ্কোসদের হয়ে ব্রাত্য হয়ে পড়া ‘পিপিতা’ পুনর্বার জ্বলে উঠেন সারির অধীনে। সময়ের আবর্তনে তিনি জুভেন্টাস হয়ে ধারে আসেন এসি মিলানে। আর সারির ঠিকানা হয় চেলসি। কিন্তু তাদের বন্ধনে ফাটল ধরেনি একটুও।

এই মৌসুমে ব্লুজ ফরওয়ার্ডরা যখন গোল করতে ভুলে গেছেন, তখনই পুরনো শিষ্যকে ধারে স্টামফোর্ড ব্রিজে নিয়ে এলেন সারি। তার জন্য অবশ্য কম কথা শুনতে হয়নি ব্লুজ কোচকে। কিন্তু সারি জানেন পিপিতার ক্ষমতা। অভিষেক ম্যাচে গোলহীন থাকলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই জ্বলে উঠলেন ৩১ বছর বয়সী ফরওয়ার্ড। পরশু চেলসির হয়ে জোড়া গোল করে প্রিমিয়ার লিগে নিজেকে জানান দিলেন হিগুয়েন। কেবল তিনি নয়, জ্বলে উঠলেন ইডেন হ্যাজার্ডও। হিগুয়েন-হ্যাজার্ডের জোড়া গোলের সুবাদেই ঘরের মাঠ স্টামফোর্ডে হাডার্সফিল্ডকে ৫-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে চেলসি।

২৬ ডিসেম্বরের পর প্রথম গোলের দেখা পেয়েছেন হ্যাজার্ড। হিগুয়েন-হ্যাজার্ডের ‘মধুর’ জুটি এক পশলা স্বস্তি বয়ে দিয়েছে সারির মনে। গত ম্যাচে বড় পরাজয়ের পর রাগ ঝাড়তে দেখা গিয়েছিল ইতালিয়ান কোচকে। পরশু সেই দুঃখ ভুলে সারির কণ্ঠে ছিল আত্মবিশ্বাসের সুর, ‘আমি আশা করি নিজেদের সঠিক মানসিকতা খুঁজে পেতে আমাদের আর হারের প্রয়োজন নেই। তবে আমাদের এখন ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

সংবাদ সম্মেলনে সারির মুখে বারবার ঘুরেফিরে এসেছে হিগুয়েন-হ্যাজার্ড জুটির প্রশংসা, ‘হিগুয়েন উন্নতি করছে। সে যখন স্টামফোর্ডে এসেছিল তখন পুরোপুরি ফিট ছিল না। এখন সে নিজেকে ফিরে পাচ্ছে। সত্যি তাকে হ্যাজার্ডের পাশে দারুণ মানায়।’ এই জয়ে ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে পুনরায় তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে চেলসি। পরশুর আরেক ম্যাচে জয় পাওয়া টটেনহাম ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে। ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close