ক্রীড়া ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৯

তবু হতাশ মেসি-রোনালদো

গোটা এক যুগ ধরে বিশ্ব ফুটবল শাসন করছেন তারা। দুজনের ধ্রুপদী প্রতিদ্বন্দ্বিতা এখনো বড় খোরাক যোগায় ফুটবলমোদীদের কাছে। গত বছর লুকা মডরিচের ব্যালন ডি’অর জয়ের আগে উভয়ে পুরস্কারটি জিতেছেন পাঁচবার করে। নাম বলার আগেই পাঠক হয়তো অনুমান করে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির নাম। কেননা জ্ঞানী ব্যক্তির জন্য ‘ইশারাই কাফি’।

গত মৌসুম পর্যন্ত মেসি বার্সেলোনার জার্সিতে আর রিয়াল মাদ্রিদের জার্সিতে রোনালদোর দ্বৈরথ ছিল তুঙ্গে। এখনো যে কমেছে তা নয়। সিআর সেভেন দীর্ঘ ৯ বছর সান্তিয়াগো বার্নাব্যু অধ্যায় শেষে জুভেন্টাসে নাম লেখালেও এখনো ঘুরেফিরে আসে মেসি-রোনালদোর দ্বৈরথ। তুরিনের বুড়িদের হয়ে পর্তুগিজ উইঙ্গার সিরি’এ লিগে যেমন গোলদাতাদের শীর্ষে তেমনি লা লিগায় সবার ওপরের নামটি মেসির।

তবে পরশু দুই নক্ষত্রের মিলন ঘটল একটা জায়গায়। ঘরের মাঠ তুরিনে জোড়া গোল করেও জুভেন্টাসকে জেতাতে পারেননি রোনালদো। কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল ৩-৩ ব্যবধানে ড্র করেছে পার্মার বিপক্ষে। একই রকম অভিজ্ঞতা হয়েছে মেসিরও। ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে আর্জেন্টাইন ফরওয়ার্ড জোড়া গোল করলেও জয় জয় পায়নি বার্সেলোনা। কাতালানরা ২-২ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

কোচ এরনেস্তো ভালভার্দের দল পিছিয়ে প্রথমার্ধেই জোড়া গোলে পিছিয়ে পড়েছিল। ২৪ ও ৩২ মিনিটের গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। সেই খাদ থেকে দলকে টেনে তুলেন মেসি। ৩৯ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান কমান এলএমটেন। ৬৪ মিনিটে আর্তুরো ভিদালের পাস থেকে বার্সাকে উদ্ধার করেন মেসি।

তবে উদ্ধার পেলেও স্বস্তি নেই বার্সা কোচের মনে। ভালভার্দের শঙ্কাটা দলের অধিনায়ক ও প্রাণভোমরা মেসির চোট। দ্বিতীয়ার্ধে ঊরুতে চোট পান মেসি। সেসময় সাইডলাইনে পাঁচ মিনিট চিকিৎসাও নিতে হয় তাকে। মেসির চোট খুব একটা গুরুতর নয় বলেও আশা করছেন ভালভার্দে, ‘তার ব্যথা কেমন তা বুঝতে আমাদের রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমি আপনাদের এরচেয়ে বেশি কিছু বলতে পারছি না। আশা করি, মাদ্রিদের বিপক্ষে খেলতে সে নির্দিষ্ট সময়ের মধ্যেই সেরে উঠবে।’

সিরি’এ লিগে জুভেন্টাসকে জয়টা প্রায় হাতের মুঠোই এনে দিয়েছিলেন রোনালদো। ৩৬ ও ৬৬ মিনিটের গোলে পর্তুগিজ উইঙ্গারের জোড়া গোলে এগিয়ে যায় জুভরা। ৬২ মিনিটে তাদের ব্যবধানটা বাড়িয়ে দেন রুগানি। কিন্তু এরপরই শুরু হয় পার্মা ঝড়। ৬৪ মিনিটে বারিলার গোলে ব্যবধান কমায় তারা। ৭৪ মিনিটে ব্যবধানটা ৩-২ করেন কোয়াসসি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সেই কোয়াসসির গোলেই জুভদের জয় বঞ্চিত করে পার্মা।

ড্র করলেও তালিকার ২২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে অপরাজিত জুভেন্টাস। আর লিগায় সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে বার্সেলোনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close