ক্রীড়া ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৯

দারুণ জয়ে ফিরল ভারত

নিউজিল্যান্ড সফরে টানা তিন ম্যাচ জিতে সিরিজটা আগেই নিজেদের করে নিয়েছিল ভারত। বাকি ছিল স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা। চতুর্থ ম্যাচে এসে ট্রেন্ট বোল্ট নৈপুণ্যে সেই কাজটা করতে দেয়নি কিউইরা। অধিনায়ক বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া সফরকারীদের লজ্জাকর পরাজয় উপহার দিয়েছিল নিউজিল্যান্ড। কাল ওয়েলিংটনে পঞ্চম ওয়ানডেতে এসে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছে ভারত। কেন উইলিয়ামসদের ৩৫ রানে হারিয়েছে তারা।

ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা ভারতকে কাঁপিয়ে দিয়েছিলেন ম্যাট হেনরি আর বোল্ট। ১৮ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। খাদ থেকে দলকে টেনে তুলেন অম্বাতি রাইডু। বিজয় শঙ্করের সঙ্গে ৯৮ ও কেদার যাদবের সঙ্গে ৭৪ রানের দুটি জুটিতে দলকে ভালো অবস্থানে নিয়ে যান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ১১৩ বলে খেলেন ৯০ রানের দায়িত্বশীল ইনিংস।

শেষ দিকে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। ২২ বলে পাঁচ ছক্কা ও দুই চারে গড়া ৪৫ রানের বিধ্বংসী ইনিংসে দলকে পার করে দেন ২৫০ রানের ঘর।

রান তাড়ায় মোহাম্মদ শামির ছোবলে ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। টম লাথামের সঙ্গে ৬৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েন উইলিয়ামসন। কেদারকে উড়ানোর চেষ্টায় সীমানায় অধিনায়ক ধরা পড়লে ভাঙে জুটি। দ্রুত ফিরে যান ল্যাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোম। শেষ আশা হিসেবে বেঁচে থাকা নিশাম প্রতিরোধ গড়লেও বাকি সতীর্থদের ব্যর্থতায় ২১৭ রানেই থেমে যায় কিউইদের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : ৪৯.৫ ওভার ২৫২ (রাইডু ৯০, শঙ্কর ৪৫, পান্ডিয়া ৪৫; হেনরি ৪/৩৫, বোল্ট ৩/৩৯ নিশাম ১/৩৩)

নিউজিল্যান্ড : ৪৪.১ ওভার ২১৭ (উইলিয়ামসন ৩৯, ল্যাথাম ৩৭, নিশাম ৪৪; শামি ২/৩৫, পান্ডিয়া ২/৫০, চাহাল ৩/৪১)

ফল : ভারত ৩৫ রানে জয়ী

সিরিজ : ৫ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে জয়ী ভারত

ম্যাচ সেরা : অম্বাতি রাইডু

সিরিজ সেরা : মোহাম্মদ শামি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close