ক্রীড়া প্রতিবেদক

  ০৩ ফেব্রুয়ারি, ২০১৯

যুবাদের হাতে হোয়াইটওয়াশ ইংল্যান্ড

আগের দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শেষ ম্যাচে তারপরও ছাড় পেল না ইংল্যান্ড যুবারা। ৬৩ রানে ম্যাচ জিতে ইংলিশদের হোয়াইটওয়াশ করেছে যুবা টাইগাররা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। জবাবে ২১ বল বাকি থাকতেই ২০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

কাল ব্যাটিংয়ে নেমে ৬৯ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা বেকায়দা অবস্থানেই ছিল স্বাগতিকরা। চতুর্থ উইকেট জুটিতে ৮৮ রান যোগ করে নাজুক অবস্থা থেকে টাইগারদের টেনে তোলেন ওপেনার মাহমুদুল হাসান ও শামীম হোসেইন। এরপর দ্রুত মাহমুদুল হাসান (৫৭) ও শামীমের (৭২) উইকেট হারালেও বাংলাদেশ বড় সংগ্রহ পায় শাহাদাত হোসেনের কল্যাণে। ৩৫ বলে ৫১ রানের ঝড়ো এক ইনিংস খেলেন শাহাদাত।

জবাব দিতে নেমে ওপেনার বেন চার্লসওয়ার্থ এক প্রান্ত সামলে রাখলেও অন্য প্রান্তে তাকে সঙ্গ দিতে পারেননি বাকি ইংলিশ ব্যাটসম্যানদের কেউই। তবে বাংলাদেশের গলার কাঁটা হয়ে ছিলেন বেন। এই ইংলিশ যুবা ১৪৯ বলে খেলেছেন ১১৫ রানের ঝকঝকে ইনিংস। বেনকে ফিরিয়ে ম্যাচ বের করে নেন আসাদউল্লাহ হিল গালিব। ১৭ রানে ৪ উইকেট নিয়ে স্বাগতিকদের সেরা বোলার গালিবই। বাকি ছয় উইকেট ভাগাভাগি করেছেন রুহেল আহমেদ, শামীম ও তৌহিদ হৃদয়।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ :

৫০ ওভার ২৬৬/৯ (মাহমুদুল ৫৭, শামীম ৭২, শাহাদাত ৫১*; হিল ৩/৩৭, ফিঞ্চ ২/৪৮, মরলে ২/৪৬)। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ :

৪৬.৩ ওভার ২০৩ (চার্লসওয়ার্থ ১১৫, গোল্ডসওয়ার্থি ২১, হলম্যান ৩০, রুহেল ২/৪০, তৌহিদ ২/৩১, আসাদউল্লাহ ৪/১৭,।

ফল : বাংলাদেশ ৬৩ রানে জয়ী সিরিজ: ৩ ম্যাচ সিরিজে বাংলাদেশ ৩-০ তে জয়ী

ম্যাচ সেরা : শামীম হোসেন

ম্যান অব দ্য সিরিজ : বেন চার্লসওয়ার্থ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close