ক্রীড়া ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি, ২০১৯

সেভিয়াকে উড়িয়ে সেমিফাইনালে বার্সা

প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ ব্যবধানে হেরে গিয়েছিল বার্সেলোনা। কাতালানরাও অপেক্ষায় ছিল প্রতিশোধের। দ্বিতীয় লেগ ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতেই জ্বলে উঠল কোচ এরনেস্তো ভালভার্দের দল। বার্সা এক প্রকার ছেলেখেলাই খেলল সেভিয়াকে নিয়ে। কোপা ডেল রে টুর্নামেন্টে পরশু রাতে সেভিয়াকে ৬-১ গোলে ধরাশায়ী করেছে তারা। সেই সঙ্গে দুই লেগ মিলে ৬-৩ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে গত আসরের চ্যাম্পিয়নরা। কোপা ডেল রের গত পাঁচ আসরের শিরোপাটা হাতছাড়া হয়নি বার্সার। তবে কোয়ার্টারে দুই গোলে পিছিয়ে থাকায় এবার কিছুটা সংশয় তৈরি হয়েছিল তাদের নিয়ে। সেই জগদ্দল পাথর সরাতে বেশিক্ষণ সময় লাগেনি ভালভার্দের শিষ্যদের।

দুই গোলে পিছিয়ে থেকে মাঠে নামা বার্সেলোনার শুরুটা হয় দারুণ। ১৩ মিনিটে কুতিনহোর স্পট কিকে এগিয়ে যায় তারা। সুযোগ করে দেওয়ার জন্য ব্রাজিলিয়ান মিডফিল্ডার ধন্যবাদ জানিয়েছেন মেসিকে, ‘লিওর আচরণ দেখিয়েছে সে কতটা মহান। আমাকে পেনাল্টি কিকের সুযোগ দেওয়ার জন্য লিওকে ধন্যবাদ। দলের আত্মবিশ্বাসের জন্য এটা ভালো।’

২৪ মিনিটে পেনাল্টি পেলেও গোল করতে ব্যর্থ হয় সেভিয়ার এভার বানেগা। ৩১ মিনিটে ইভান রাকিটিচের গোলে দুই লেগ মিলিয়ে ২-২ এ সমতায় ফেরে বার্সেলোনা। ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন কুতিনহো। পরের মিনিটেই চতুর্থ গোলটি করেন সের্গিও রবের্তো। ৬৭ মিনিটে ব্যবধান কমায় সেভিয়া। কিন্তু তাতেও ঘুরে দাঁড়ানো হয়নি তাদের। ৮৯ মিনিটে বার্সার পঞ্চম গোলটি করেন লুইস সুয়ারেস। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সেভিয়ার জালে শেষ বলটি জড়িয়ে দেন অধিনায়ক লিওনেল মেসি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close